সলমনের ‘পিআরডিপি’তে টুকলির অভিযোগ!

আসন্ন দিওয়ালিতে মুক্তি পাবে সলমন খানের বিগ বাজেটের ছবি ‘প্রেম রতন ধন পায়ো’। তার আগেই বলি-মহলে জোর গুঞ্জন এ ছবির চিত্রনাট্য মৌলিক নয়। অন্য ছবি থেকে সম্পূর্ণ টুকে চিত্রনাট্য লিখেছেন পরিচালক সূরজ বারজাতিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৫ ১৬:৪৫
Share:

আসন্ন দিওয়ালিতে মুক্তি পাবে সলমন খানের বিগ বাজেটের ছবি ‘প্রেম রতন ধন পায়ো’। তার আগেই বলি-মহলে জোর গুঞ্জন এ ছবির চিত্রনাট্য মৌলিক নয়। অন্য ছবি থেকে সম্পূর্ণ টুকে চিত্রনাট্য লিখেছেন পরিচালক সূরজ বারজাতিয়া। জানা গিয়েছে, ১৮৯৪ সালে মুক্তি পেয়েছিল অ্যান্টনি হোপের অ্যাডভেঞ্চার নভেল ‘দ্য প্রিজনার অফ জিনদা’। সেই গল্প নিয়ে বড়পর্দায় ১৯৩৭, ১৯৫২ এবং ১৯৭৯ সালে ছবি তৈরি হয়েছে। সেই গল্পই নাকি ফের ফ্রেমবন্দি করেছেন সূরজ। তবে এ বিষয়ে এখনও প্রকাশ্যে কিছু জানাননি টিম ‘প্রেম রতন ধন পায়ো’। মুখ খোলেননি সল্লু মিঞা নিজেও।

Advertisement

সলমন আর সোনমের এই নতুন ছবি আগাগোড়া রাজকীয় রহস্যের জালে মোড়া। প্রেম, অর্থ, লালসা, হিংসা— সব কিছুর এক নিটোল বুননে তিলে তিলে সূরজ বরজাতিয়া তৈরি করেছেন তাঁর এই সাধের ছবি। ছবিতে সলমন খানকে দেখা যাবে দ্বৈত ভূমিকায়। এক দিকে তিনি রাজা, অন্য দিকে তিনি এক সাধারণ মানুষ। রাজার নাম প্রেম আর সাধারণ মানুষটির নাম বিজয়। তামিল ও তেলুগুতে ছবিটা ডাব করা হবে। আপাতত অপেক্ষা ১২ নভেম্বরের জন্য। সেই দিনেই মুক্তি পাচ্ছে ‘প্রেম রতন ধন পায়ো’। তখনই বোঝা যাবে আদৌ এ ছবির চিত্রনাট্য কি মৌলিক?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন