Jhanvi-Shridevi

শ্রীদেবীর সঙ্গে জাহ্নবীর তুলনা, আপত্তি জানালেন বনি কপূর

শ্রীদেবীর সঙ্গে জাহ্নবীর তুলনা চলতেই থাকে। মুখ খুললেন বনি কপূর। কী বললেন জাহ্নবীর বাবা?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ১৩:১৪
Share:

শ্রীদেবীর সঙ্গে জাহ্নবীর তুলনা, সমালোচকদের কী বললেন বনি কপূর?

কেরিয়ারের শুরু থেকেই জাহ্নবী কপূরকে একের পর এক পরীক্ষা দিতে হচ্ছে। কখনও তাঁর অভিনয় ক্ষমতা নিয়ে প্রশ্ন উঠেছে তো কখনও আবার শ্রীদেবী-কন্যার নাম জড়িয়েছে স্বজনপোষণ বিতর্কে। আরও একটা বিষয় না বললেই নয়, ক্রমাগত মায়ের সঙ্গে জাহ্নবীর তুলনা টেনেছেন সমালোচকরা। এ বারে মেয়ের পাশে দাঁড়ালেন বনি।

Advertisement

সম্প্রতি মুম্বইতে জাহ্নবীর নতুন ছবি ‘মিলি’র ট্রেলার প্রকাশ হল। মেয়েকে সঙ্গে নিয়ে অনুষ্ঠানে হাজির ছিলেন এই ছবির অন্যতম প্রযোজক বনি কপূর। শ্রীদেবীর সঙ্গে জাহ্নবীর তুলনা নিয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাইলে বনি বলেন,‘‘চরিত্রের অংশ হয়ে ওঠার ব্যাপারে প্রত্যেকের নিজস্ব পদ্ধতি রয়েছে। শ্রীদেবীর নিজস্ব পদ্ধতি ছিল। জাহ্নবীও নিজের মতো করেই চরিত্রের মধ্যে প্রবেশ করে। আমার মেয়ে সবে ওর যাত্রা শুরু করেছে। তাই শ্রীদেবীর কোনও কাজের সঙ্গেই ওর কোনও রকম তুলনা করা উচিত নয়।’’ এই প্রসঙ্গে বনি আরও বলেন, ‘‘খুব অল্প বয়সে কেরিয়ার শুরু করে দক্ষিণী ইন্ডাস্ট্রিতে প্রায় দেড়শো থেকে দুশো ছবি করার পর কিন্তু শ্রীদেবীকে উত্তর ভারতের দর্শকরা পেয়েছিলেন। ওর পরিক্রমা আর আমার মেয়ের যাত্রার মধ্যে পার্থক্য রয়েছে।’’

এ বারে জাহ্নবীর পাশে দাঁড়ালেন বনি।

উল্লেখ্য, ২০১৯ সালে মুক্তি পাওয়া মালয়ালম ছবি ‘হেলেন’-এর রিমেক ‘মিলি’। কোনও এক কারণে জাহ্নবীর চরিত্রটি একটি ফ্রিজারের মধ্যে আটকে পড়ে। সেখান থেকে মুক্তি পাওয়ার লড়াই এই ছবির অন্যতম আকর্ষণ হতে চলেছে বলে মনে করছেন অনেকেই। ছবিতে জাহ্নবী ছাড়াও রয়েছেন ভিকি কৌশলের ভাই সানি কৌশল এবং মনোজ পাহওয়া।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন