Entertainment News

শর্ট ফিল্মে যশোজিৎ, কেয়ার অব ‘ওয়ান পয়েন্ট ফোর জিবি’

ছবির গল্পটা ঠিক কেমন? মানস জানালেন, এখনকার পৃথিবী ওয়েব নির্ভর। সম্পর্ক, আবেগ, অনুভূতি— সবই যেন ওয়েবের মাধ্যমে আদানপ্রদান হয়। সামনে থেকে কথা বলার মজা হারিয়ে গিয়েছে। মানসিক দূরত্ব তৈরি হয়েছে অনেকটাই।

Advertisement

স্বরলিপি ভট্টাচার্য

শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০১৯ ১৯:০৯
Share:

পরিচালক এবং অভিনেতা।

বড়পর্দায় পরিচালক রাজ চক্রবর্তীর হাত ধরে ডেবিউ করেছে যশোজিত্ বন্দোপাধ্যায়। ‘অ্যাডভেঞ্চারস্ অব জোজো’তে যশোজিতের অভিনয় দেখেছেন দর্শক। এ বার একটি শর্ট ফিল্মে অভিনয় করল এই খুদে অভিনেতা।

Advertisement

যশোজিতের একটি অন্য পরিচয়ও রয়েছে। সে জনপ্রিয় টেলিভিশন অভিনেতা জয়জিত্ বন্দ্যোপাধ্যায়ের ছেলে। জয়জিত্ ও তাঁর তিন বন্ধু মানস বসু, উত্তমকুমার দাশ এবং দেবব্রত সামন্ত ‘ফ্যান্টাসম্যাগোরিয়া ফিল্মস’ নামের একটি সংস্থা তৈরি করেছেন। সেই সংস্থার হয়েই নতুন শর্ট ফিল্মে কাজ করল যশোজিত্। পরিচালনার দায়িত্বে রয়েছেন মানস।

ছবির গল্পটা ঠিক কেমন? মানস জানালেন, এখনকার পৃথিবী ওয়েব নির্ভর। সম্পর্ক, আবেগ, অনুভূতি— সবই যেন ওয়েবের মাধ্যমে আদানপ্রদান হয়। সামনে থেকে কথা বলার মজা হারিয়ে গিয়েছে। মানসিক দূরত্ব তৈরি হয়েছে অনেকটাই। সব কিছুই যেন ফ্যাকাসে। এই ভাবনা থেকেই এগিয়েছে ছবির গল্প।

Advertisement

আরও পড়ুন, ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ থেকে সরলেন দেব-রুক্মিণী

এই ছবির নাম ‘ওয়ান পয়েন্ট ফোর জিবি’। এমন অদ্ভুত নাম কেন? মানস ব্যখ্যা করলেন, ‘‘যে কোনও কোম্পানি থেকে সাধারণ ভাবে আমাদের আনলিমিটেড যে ডেটা দেওয়া হয় সেটা ওয়ান পয়েন্ট ফোর জিবি। আর গল্পটাও ওয়েবের দুনিয়ায় সব কিছু হারিয়ে যাওয়ার। তাই এই নাম।’’

আরও পড়ুন, বিয়ে করলেন অঙ্কিতা, দেখুন প্রথম ছবি

যশোজিত্ ছাড়াও লাবণী সরকার এবং দেবলীনা দত্তের অভিনয়ে সমৃদ্ধ এই ছবি। দিদিমা, মা এবং ছেলের ভূমিকায় রয়েছেন তিন জন। এখনও দু’এক দিনের শুটিং বাকি। ছবি তৈরির পর প্রথমে কিছু ফেস্টিভ্যালে পাঠানোর পরিকল্পনা রয়েছে গোটা টিমের।

(কোন সিনেমা বক্স অফিস মাত করল, কোন ছবি মুখ থুবড়ে পড়ল - বক্স অফিসের সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন