Sanjeeta Bhattacharya

‘জওয়ান’-এ শাহরুখের সঙ্গে অভিনয়, এ বার বাংলা ছবির নায়িকা হচ্ছেন বঙ্গতনয়া সঞ্জিতা

‘জওয়ান’ ছবিতে শাহরুখ খানের সঙ্গে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন সঞ্জিতা ভট্টাচার্য। এ বার বাংলা ছবির দুনিয়ায় পা রাখতে চলেছেন বঙ্গতনয়া।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩১
Share:

সঞ্জিতা ভট্টাচার্য। ছবি: সংগৃহীত।

জীবনের প্রথম ছবিতেই শাহরুখ খানের সঙ্গে অভিনয়। ‘জওয়ান’-এ ‘হেলেনা’ চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন বঙ্গতনয়া সঞ্জিতা ভট্টাচার্য। কেরিয়ারের শুরুটা বলিউড দিয়ে হয়েছে ঠিকই। এ বার বাংলা সিনেমায় অভিষেক হতে চলেছে সঞ্জিতার। ‘আবার বছর কুড়ি পরে’ ছবির পরিচালক শ্রীমন্ত সেনগুপ্তর নতুন ছবিতে দেখা যাবে অভিনেত্রীকে। এই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করবেন সঞ্জিতা। এ ছাড়াও ছবির অন্য দুই গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন চিরঞ্জিৎ চক্রবর্তী এবং সৌরভ দাস। আগামী ১৫ মার্চ থেকে শুরু হবে ছবির শুটিং। কলকাতা-সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় এই ছবির শুটিং হবে।

Advertisement

জন্মসূত্রে সঞ্জিতা বাঙালি। বেড়ে ওঠা দিল্লিতে। সেই হিসাবে তাঁকে প্রবাসী বাঙালি বলা যায়। কলকাতায় না থাকলেও বাঙালি রীতিনীতি, সংস্কৃতির সঙ্গে পরিচয় আছে তাঁর। বড় পর্দায় তাঁর প্রথম কাজ ‘জওয়ান’ হলেও এর আগে ‘ফিলস লাইক ইশক’, ‘দ্য ব্রোকেন নিউজ়’-এ সঞ্জিতা নিজেকে প্রমাণ করেছেন। বলিউডে কাজ করলেও বাংলা ছবিতে অভিনয় করার ইচ্ছা সঞ্জিতার ছিলই। কাজের প্রয়োজন হিন্দি বলতে হলেও, বাড়িতে বাবা-মায়ের সঙ্গে নাকি তিনি বাংলাতেই কথা বলেন। ‘জওয়ান’ মুক্তির আগে আনন্দবাজার অনলাইনকে দেওয়া একটি সাক্ষাৎকারে সঞ্জিতা জানিয়েছিলেন, বাংলা ভাষার প্রতি তাঁর টান মারাত্মক। বাংলায় কথা বলতে পারলে তিনি সবচেয়ে স্বস্তি পান।

অভিনয়ের পাশাপাশি সঞ্জিতার আরও একটি পরিচয় আছে। তিনি এক জন গায়িকাও বটে। বার্কলি কলেজ অফ মিউজ়িকে গান নিয়ে পড়েছেন সঞ্জিতা। বার্কলির তরফে কয়েক বছর আগে এআর রহমানকে একটা ট্রিবিউট দেওয়া হয়েছিল, সেই দলেও ছিলেন সঞ্জিতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন