যিশু-জয়ার নতুন ছবি

‘রক্তকরবী’র সাফল্যের পরে এ বার নতুন ছবির কাজ শুরু করছেন পরিচালক অমিতাভ ভট্টাচার্য। দেশভাগের প্রেক্ষাপট তুলে ধরছেন তিনি নতুন ছবি ‘মৈত্রী এক্সপ্রেস’-এ।

Advertisement
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৮ ০৬:৩০
Share:

‘রক্তকরবী’র সাফল্যের পরে এ বার নতুন ছবির কাজ শুরু করছেন পরিচালক অমিতাভ ভট্টাচার্য। দেশভাগের প্রেক্ষাপট তুলে ধরছেন তিনি নতুন ছবি ‘মৈত্রী এক্সপ্রেস’-এ। ভিন্ন ধর্মের দু’জনের প্রেমও থাকছে। সঙ্গে ইন্ডিয়ান এবং ওয়েস্টার্ন ফোক ফিউশনও। মুখ্য চরিত্রে অভিনয় করছেন যিশু সেনগুপ্ত এবং জয়া আহসান। তাঁদের চরিত্রের নাম যথাক্রমে সাম্য ও মৈত্রী। যিশু ও জয়ার রিল লাইফ রোম্যান্সও এই ছবির বড় আকর্ষণ। এ ছাড়া ছবিতে থাকছেন পরান বন্দ্যোপাধ্যায়, অরুণিমা ঘোষও। একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করবেন শান্তিলাল মুখোপাধ্যায়। বাংলাদেশের জনপ্রিয় তারকা চঞ্চল চৌধুরীর সঙ্গেও কথা চলছে। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে শিলাজিৎকে।

Advertisement

ছবির শুটিং হবে কলকাতা, টাকি, মুর্শিদাবাদ, বোলপুর, ঢাকা এবং বাংলাদেশের আরও কিছু অংশে। শুটিং শুরু হবে মার্চের শেষ কিংবা এপ্রিলের শুরুতে। এখন চলছে তার রিসার্চওয়র্ক। পরিচালক জানালেন, ‘‘দেশভাগকে কেন্দ্র করে ঘটি-বাঙালের প্রাচীন সমস্যা এই ছবিতে তুলে ধরতে চেয়েছি। পাশাপাশি ভিন ধর্মের দু’জন মানুষের প্রেমও তুলে ধরা হবে এই ছবিতে।’’ মিউজিক এই ছবির গুরুত্বপূর্ণ অংশ। যার দায়িত্ব থাকছে ইন্দ্রদীপ দাশগুপ্তর কাঁধে। ছবিটি মুক্তি পেতে পারে নভেম্বর মাসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন