Juhi Chawla

Juhi Chawla: জুহির ফিরিয়ে দেওয়া এই ছবিগুলিই বাড়িয়ে দেয় করিশ্মার জনপ্রিয়তা

এমন বেশ কিছু ছবি আছে, যা অবলীলায় ফিরিয়েছেন জুহি। পরবর্তীতে সেই ছবির ভাঁড়ারই উপচে পড়েছে বক্স অফিসে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ১৯:৫৩
Share:
০১ ১০

বলিউডে পেরিয়ে গিয়েছে তিন দশক। দীর্ঘ পেশাগত জীবনে অসংখ্য মাইলফলক। কাজ করেছেন বলিউডের তাবড় পরিচালক, নায়কদের সঙ্গে। যাতেই হাত দিয়েছেন, সোনা ফলিয়েছেন বাঁধাধরা। তিনি জুহি চাওলা।

০২ ১০

তবে এমন বেশ কিছু ছবি আছে, যা অবলীলায় ফিরিয়েছেন জুহি। পরবর্তীতে সেই ছবির ভাঁড়ারই উপচে পড়েছে বক্স অফিসে। অভিনেত্রীর জন্মদিনে ফিরে দেখা যাক সেই সব ছবির তালিকা।

Advertisement
০৩ ১০

দিল তো পাগল হ্যায়: এই ছবিতে করিশ্মা কপূরের অভিনীত চরিত্রটির জন্য জুহিকে চেয়েছিলেন যশ। কিন্তু সেই সময়ে পরিচালককে ফিরিয়ে দিয়েছিলেন জুহি।

০৪ ১০

রাজা হিন্দুস্তানি: করিশ্মা কপূরের ছবির দীর্ঘ তালিকায় জ্বলজ্বল করে এই ছবির নাম। আমির খানের বিপরীতে ভাবা হয়েছিল জুহিকে। তার আগেই ‘কয়ামত সে কয়ামত তক’-এর মতো সফল ছবি করেছিলেন এই জুটি।

০৫ ১০

দিল পে মত লে ইয়ার: হনশল মেহতা পরিচালিত এই ছবিতে মনোজ বাজপেয়ীর বিপরীতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন জুহি। কিন্তু শেষ মুহূর্তে এই ছবি থেকে সরে আসেন তিনি।

০৬ ১০

বাস্তব: ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবি সাড়া ফেলেছিল বলিউডে। সঞ্জয় দত্তের সঙ্গে শিল্পা শিরোদকরের রসায়নও উঠে এসেছিল চর্চায়। কিন্তু শিল্পা নন, সঞ্জয়ের স্ত্রী-র চরিত্রে জুহি ছিলেন নির্মাতাদের প্রথম বাছাই। কিন্তু গল্প পছন্দ না হওয়ায় ছবিতে কাজ করেননি জুহি।

০৭ ১০

কভি হাঁ কভি না: শাহরুখের সঙ্গে একাধিক সফল ছবি করেছেন। কিন্তু এই ছবিতে প্রিয় বন্ধুর সঙ্গে কাজের সুযোগ হাতছাড়া করেন জুহি।

০৮ ১০

নিজের ‘ভুল’ সিদ্ধান্ত নিয়ে আফশোস ছিল জুহির। কমবয়সি ‘জুহি চাওলা’-কে উপদেশ দেওয়ার সুযোগ পেলে দম্ভ কমাতে বলতেন— কবুল করেছেন অভিনেত্রীই।

০৯ ১০

তবে অতীতের সিদ্ধান্ত নিয়ে এখন আর ভাবিত নন ‘ইয়েস বস’-এর নায়িকা। নিজের পছন্দ মতো কাজ করতেই বেশি স্বচ্ছন্দ বোধ করেন প্রাক্তন মিস ইন্ডিয়া।

১০ ১০

২০১৮ সালে ‘এক লড়কি কো দেখা তো অ্যায়সা লগা’ ছবিতে শেষ বার দেখা গিয়েছিল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement