মুক্তির আগেই কাবালির দু’শো কোটি

আম-তারকাদের ছবি মুক্তি পায় ছুটির দিন দেখে। আর রজনীকান্ত বড়পর্দায় এলে সেই দিনটাই ছুটির দিন হয়ে যায়! রজনীকান্তের নতুন ছবি ‘কাবালি’ নিয়ে এমনই টুইটে ছেয়ে গিয়েছে ইন্টারনেট! ভূ-ভারতের রেওয়াজ ভেঙে আজ, শুক্রবার কাবালির মুক্তি উপলক্ষে চেন্নাই ও বেঙ্গালুরুর কিছু বেসরকারি সংস্থা ছুটি ঘোষণা করেছে!

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২২ জুলাই ২০১৬ ০২:০৭
Share:

শহরে ছেয়ে গিয়েছে কাবালির পোস্টার। বিকোচ্ছে রজনীকান্তের ছবি দেওয়া জামা। বেঙ্গালুরুতে। ছবি: পিটিআই।

আম-তারকাদের ছবি মুক্তি পায় ছুটির দিন দেখে। আর রজনীকান্ত বড়পর্দায় এলে সেই দিনটাই ছুটির দিন হয়ে যায়! রজনীকান্তের নতুন ছবি ‘কাবালি’ নিয়ে এমনই টুইটে ছেয়ে গিয়েছে ইন্টারনেট! ভূ-ভারতের রেওয়াজ ভেঙে আজ, শুক্রবার কাবালির মুক্তি উপলক্ষে চেন্নাই ও বেঙ্গালুরুর কিছু বেসরকারি সংস্থা ছুটি ঘোষণা করেছে! কিছু সংস্থা কর্মীদের জন্য আগাম টিকিটও কেটে রেখেছে! প্রথা মেনে রজনীকান্তের ছবি মুক্তির আগে পুজো-যজ্ঞের সঙ্গে সঙ্গে এ বার এসেছে এয়ার এশিয়ার কাবালি-থিমের বিমান, গাড়ি-মোটরবাইকও! এখানেই শেষ নয়। বরং এখানে সবে শুরু। ছুটির ঘোষণার কথা সামনে আসার পরেই ইন্টারনেটে ‘লিক’ হয়ে গিয়েছে গোটা ছবিটা। তবে তাকে বুড়ো আঙুল দেখিয়ে ইতিমধ্যেই চেন্নাই ও বেঙ্গালুরুতে প্রথম তিন দিন কাবালির সব শো ‘হাউসফুল’ হয়ে গিয়েছে! বুকিং শুরু হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই চেন্নাইয়ে শেষ হয়েছে টিকিট! বিশ্বের পাঁচ হাজারেরও বেশি থিয়েটারে মুক্তি পাচ্ছে কাবালি। তার মধ্যে রয়েছে আমেরিকারই ৪০০ হল!

Advertisement

মুক্তির আগেই মিউজিক-রাইটস, স্যাটেলাইট-রাইটস আর কর্পোরেট চুক্তির মাধ্যমে ২০০ কোটির ব্যবসাও সেরে ফেলেছে কাবালি। বিশেষজ্ঞরা বলছেন, প্রথম তিন দিনে আরও একশো কোটির ব্যবসা করবে রজনীকান্ত-রাধিকা আপ্টে অভিনীত ছবিটি। মুক্তির আগেই কাবালির লাভের অঙ্ক বাড়তে থাকা নিয়েও রসিকতা করতে ছাড়েননি টুইট-প্রেমীরা। বলছেন, ‘‘বলিউডের ছবি সব মিলিয়ে দু’শো কোটির ব্যবসা করে। আর মহাতারকার ছবি রিলিজের আগেই দু’শো কোটি পেরোয়!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন