Kajol on 22 years of K3G

পরিচালনার আগে অভিনয় করেছিলেন শাহরুখ-পুত্র আরিয়ান, অজানা কথা ফাঁস করলেন কাজল

মুক্তির পর বক্স অফিসে সুপারহিট হয়েছিল ‘কভি খুশি কভি গম’। একঝাঁক অভিনেতাদের উপস্থিতি এই ছবিতে বলিউডের ইতিহাসে অন্যতম বড় ছবির তকমা দিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৭:২৬
Share:

(বাঁ দিকে) আরিয়ান খান, কাজল। ছবি: সংগৃহীত।

বৃহস্পতিবার প্রেক্ষাগৃহে মুক্তির ২২ বছর পূর্ণ করল সুপারহিট ছবি ‘কভি খুশি কভি গম’। এই ছবি নিয়ে বিভিন্ন সময়ে নানা তথ্য প্রকাশ্যে এসেছে। তবে বিশেষ দিনে ছবি নিয়ে নতুন তথ্য খোলসা করলেন ছবির অন্যতম অভিনেত্রী কাজল।

Advertisement

কর্ণ জোহর পরিচালিত দ্বিতীয় ছবি ‘কভি খুশি কভি গম’। ২০০১ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবির কাস্টিংও সেই সময় বলিউডে আলোড়ন সৃষ্টি করে। ছবিতে ছিলেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, হৃতিক রোশন, কাজল এবং করিনা কপূর খান। বৃহস্পতিবার সমাজমাধ্যমে একটি রিল ভিডিয়ো পোস্ট করেন কাজল। সেখানে এই ছবির বিভিন্ন মুহূর্ত ধরা পড়েছে। তবে এরই সঙ্গে এই ছবি নিয়ে বেশ কিছু নতুন তথ্য প্রকাশ্যে এনেছেন অজয় দেবগনের ঘরনি।

কাজল জানিয়েছেন, এই ছবিতেই প্রথম বড় পর্দায় দেখা গিয়েছিল শাহরুখ-পুত্র আরিয়ান খানকে। এখানেই শেষ নয়, অভিনেত্রী জানিয়েছেন এই ছবির সেটে এক বার কর্ণ জ্ঞান হারান। কাজল লেখেন, ‘‘প্রথম কয়েক দিনের মধ্যেই প্রচণ্ড গরমে ডিহাইড্রেশনের কারণে কর্ণ অজ্ঞান হয়ে গিয়েছিল। আর এই ছবিতেই আরিয়ানের অভিষেক ঘটেছিল।’’ কাজল জানিয়েছেন, এই ছবির তারকাদের কথা ভেবেই মুম্বইয়ের ফিল্মিস্তান স্টুডিয়োতে মেকআপ রুম তৈরি করিয়েছিলেন যশ জোহর। কাজল লেখেন, ‘‘যত দূর মনে পড়ছে এই ছবির মাধ্যমেই ইন্ডাস্ট্রিতে আমার প্রথম প্রত্যাবর্তন ঘটে।’’

Advertisement

ছবির জনপ্রিয় ‘সুরজ হুয়া মধ্যম’ গানটির শুটিং হয় ইজিপ্টে। এই প্রসঙ্গে কাজল লেখেন, ‘‘একমাত্র সেবারই আমি পিরামিডের সামনে দাঁড়িয়ে ওদের সঙ্গে আত্মিক সম্পর্ক অনুভব করেছিলাম। এই ছবির সঙ্গে সত্যিই প্রচুর স্মৃতি জুড়ে রয়েছে।’’ কর্ণও তাঁর ইনস্টাগ্রামে বিশেষ দিনে একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে ছবিতে অমিতাভ, শাহরুখ এবং হৃতিকের বৈগ্রহিক পুনর্মিলনের দৃশ্যটি ধরা পড়েছে। কয়েক বছর আগে এই ছবিতে করিনার চরিত্রকে নিয়ে একটি আলাদা ছবি তৈরির ইচ্ছাপ্রকাশ করেন কর্ণ। কিন্তু সেই ছবিটি বাস্তবায়িত হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন