kangana ranaut

মাথা নত করে সম্মান জানাতে হবে তাঁকে, প্রাক্তন ডিজিপির কাছে দাবি কঙ্গনার

কৃষক আন্দোলন সমর্থন করার জন্য মার্কিন পপ গায়িকা রিহানাকে ‘নির্বোধ’, ‘পর্ন গায়িকা’, তাপসী পান্নুকে ‘দেশের বোঝা’, আরও অনেক বিশিষ্ট মানুষজনকে বিবিধ আখ্যা দিয়েছেন তিনি।  

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২১ ১২:৪২
Share:

অভিনেত্রী কঙ্গনা রানাউত

সংবাদ শিরোনাম থেকে নড়বেন না অভিনেত্রী কঙ্গনা রানাউত। কৃষক আন্দোলন নিয়ে একের পর এক টুইট-যুদ্ধে জড়িয়েছেন তিনি। প্রতিপক্ষ বদলাতে থাকে, কিন্তু রানাউত তাঁর জায়গায় অনড়। স্থানীয়, জাতীয়, আন্তর্জাতিক— সমস্ত ক্ষেত্রের তারকার সঙ্গে বিবাদের অভিজ্ঞতা হয়ে গিয়েছে কঙ্গনার। কৃষক আন্দোলন সমর্থন করার জন্য মার্কিন পপ গায়িকা রিহানাকে ‘নির্বোধ’, ‘পর্ন গায়িকা’, তাপসী পান্নুকে ‘দেশের বোঝা’, আরও অনেক বিশিষ্ট মানুষজনকে বিবিধ আখ্যা দিয়েছেন তিনি।
সম্প্রতি প্রাক্তন ডিজিপি, বিধায়ক ও সাংসদ হরিশ্চন্দ্র মীনার প্রতি তাঁর দাবি, ‘রানির সামনে মাথা নত করুন। সম্মান জানান'। ঘটনার সূত্রপাত কেবল একটি টুইট। প্রাক্তন ডিজিপি-র জিজ্ঞাসা ছিল, ‘কঙ্গনা সব বিষয়ে মন্তব্য করেন কেন? রাজনৈতিক ক্ষেত্রে তাঁর কী এমন অভিজ্ঞতা ও পড়াশোনা আছে জানতে চাই। তাঁর যোগ্যতা কী?’

Advertisement

প্রসঙ্গত, রাজস্থানের রাজনৈতিক নেতা হরিশ্চন্দ্র মীনা ২০১৪ সাল থেকে বিজেপির সঙ্গে যু্ক্ত ছিলেন। রাজস্থানের দৌসা এলাকার সাংসদ ছিলেন তিনি। তবে ২০১৮ সালে রাজ্যের বিধানসভা নির্বাচনের মুখে বিজেপি ছেড়ে জাতীয় কংগ্রেসে যোগ দেন। বর্তমানে দেওরি-উনিয়ারা কেন্দ্রের বিধায়ক হরিশ্চন্দ্র মীনা।

তাঁর প্রশ্নের উত্তর দিতে হাজির ‘মণিকর্ণিকা’। তাঁর তির্যক বক্তব্যে ফের হতবাক করে দিলেন দেশবাসীকে। এ বারে তাঁর দাবি, ‘নিজেদের রানির সামনে মাথা নত করুন।’ কেন! কঙ্গনার যুক্তি, ‘আমার যোগ্যতা! আমি বিশ্বাস করি, আমি এক জন সাধারণ ব্যক্তি। কিন্তু সমাজমাধ্যমে এত এত নির্বোধকে দেখে বুঝতে পারি, আমিই একমাত্র মানুষ, যে নেতৃত্ব দিতে সক্ষম'। আর তাই ‘সমাজমাধ্যমের রানি’-র সামনে প্রাক্তন সাংসদ হরিশ্চন্দ্রকেও তাঁর সামনে মাথা নত করতে নির্দেশ দিলেন অভিনেত্রী। টুইটের পাশে আবার একটা মুকুটের ইমোটিকনও জুড়ে দিলেন কঙ্গনা রানাউত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন