Bollywood News

ফের পিছনে ঠেললেন ‘ইমার্জেন্সি’কে, কোন আশঙ্কায় এই বছর ছবিমুক্তির সাহস পাচ্ছেন না কঙ্গনা?

এর আগে ‘থালাইভি’ ছবিতে জয়ললিতার চরিত্রে অভিনয় করে তাক লাগিয়েছিলেন কঙ্গনা। এ বার ইন্দিরা গান্ধীর চরিত্রে ‘ইমার্জেন্সি’ ছবিতে দেখা যাওয়ার কথা অভিনেত্রীকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১৭:৫৩
Share:

‘ইমার্জেন্সি’ ছবিতে কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

বলিউডের অন্যতম কৃতী অভিনেত্রী কঙ্গনা রানাউত। তবে, সাফল্যের পাশাপাশি বিতর্কও তাঁর নিত্যসঙ্গী। সময়ে সময়ে নিজের রাজনৈতিক মতাদর্শ ও সে সংক্রান্ত মন্তব্যের কারণে বার বার নানা বিতর্কে জড়িয়েছেন অভিনেত্রী। তা সত্ত্বেও অভিনয় দক্ষতার নিরিখে বলিউডের তাবড় অভিনেত্রীদের টেক্কা দেওয়ার দম রাখেন তিনি। ‘কুইন’, ‘ফ্যাশন’, ‘তনু ও়য়েডস মনু’-র মতো ছবিই তার প্রমাণ। সম্প্রতি ‘থালাইভি’ ছবিতে জয়ললিতার চরিত্রে অভিনয় করে তাক লাগিয়েছিলেন কঙ্গনা। সেই ছবির সৌজন্যে সেরা অভিনেত্রীর বিভাগে জাতীয় পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন তিনি। চলতি বছরে জাতীয় পুরস্কার না মিললেও এ বার ‘ইমার্জেন্সি’ নিয়ে প্রস্তুত কঙ্গনা। ওই ছবিতে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা যেতে চলেছে তাঁকে। ছবিতে অভিনয়ের পাশাপাশি ছবির পরিচালনা ও প্রযোজনার দায়িত্বেও কঙ্গনা নিজেই। চলতি বছরের ২৪ নভেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল ওই ছবির। সোমবার সমাজমাধ্যমের পাতায় কঙ্গনা ঘোষণা করেন, ছবির মুক্তি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অভিনেত্রীর এই সিদ্ধান্তের নেপথ্যে রয়েছে কোন কারণ?

Advertisement

সোমবার সমাজমাধ্যমের পাতায় কঙ্গনা লেখেন, ‘‘বন্ধুরা, আমার একটা গুরুত্বপূর্ণ ঘোষণা করার আছে। ‘ইমার্জেন্সি’ আমার গোটা জীবনের উপার্জন ও শিক্ষা দিয়ে তৈরি একটা ছবি। এই ছবিটাই প্রমাণ করবে শিল্পী হিসাবে আমার মূল্য কতটা। ছবির প্রচার ঝলক প্রকাশ্যে আসার পর থেকে আমরা প্রভূত প্রশংসা পেয়েছি। আমাকে সবাই প্রশ্ন করছেন, কবে ছবিটা দেখতে পাবেন। আমি জানাতে চাই, ‘ইমার্জেন্সি’ ছবির মুক্তির তারিখ আমি পিছিয়ে দিয়েছি। চলতি বছরের শেষের দিকে আমার একটার পর একটা ছবি মুক্তি পাচ্ছে। তাই আমি সব দিক বিবেচনা করে আগামী বছর, ২০২৪ সালে ছবিমুক্তির সিদ্ধান্ত নিয়েছি।’’ কঙ্গনার এই পোস্ট দেখে নেটাগরিকদের একটা বড় অংশের প্রশ্ন, ‘‘কার জন্য নিজের ছবি নিয়ে এত ভয় পাচ্ছেন?’’ প্রসঙ্গত, চলতি বছর দীপাবলিতে মুক্তি পাওয়ার কথা সলমন খানের ‘টাইগার ৩’ ছবির। তার পরে ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রণবীর কপূরের ‘অ্যানিম্যাল’-এর। তার পরে থাকছে শাহরুখ খানের ‘ডাঙ্কি’। তারকাদের মাঝে পড়ে ছবির ব্যবসা খোয়ানোর ভয়েই কি ফের পিছিয়ে গেলেন বলিউডের ‘কুইন’? ধারণা তেমনটাই।

চলতি বছরের শুরুর দিকে ‘ইমার্জেন্সি’ ছবির প্রথম ঝলক প্রকাশ্যে আসার পর থেকেই ছবির মুক্তি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। একাধিক বার বদলেছে ছবিমুক্তির তারিখ। অনুরাগীদের প্রত্যাশা ছিল, নভেম্বরেই শেষমেশ ইন্দিরা গান্ধীর বেশে দেখা মিলবে কঙ্গনার। কিন্তু এ বারও আশাভঙ্গ হল তাঁদের। আগামী বছর কোন তারিখে মুক্তি পাবে ‘ইমার্জেন্সি’? উত্তর পেতে হলে অপেক্ষা করতে হবে কঙ্গনার আনুষ্ঠানিক ঘোষণার জন্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন