Kangana Ranaut

নিজে হিমাচল প্রদেশের মেয়ে, তবু এখন এই পাহাড়ি রাজ্যে পা না রাখার অনুরোধ কঙ্গনার

হিমাচল প্রদশের জন্য প্রার্থনার অনুরোধ কঙ্গনার। পাশপাশি এই মুহূর্তে সেই রাজ্যে না যাওয়ার অনুরোধ জানালেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৭:৩৬
Share:

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

নিজে গর্বিত হিমচলী। মানালিতে নিজের রাজপ্রাসাদ করেছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। তবু এই মুহূর্তে তাঁর নিজের রাজ্যে না যেতেই সকলকে অনুরোধ করছেন কঙ্গনা। তার কারণ অবশ্যই সেখানকার বন্যা পরিস্থিতি। বৃষ্টির জেরে নাজেহাল গোটা রাজ্য। হিমাচল প্রদেশের চম্বা, কাংড়া, কুলু, মান্ডি, উনা, হামিরপুর এবং বিলাসপুরে চূড়ান্ত সতর্কতা জারি করেছে মৌসম ভবন। সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে ভয়ঙ্কর সব ভিডিয়ো। কোথাও জলের তোড়ে গাড়ি তলিয়ে যাচ্ছে, কোথাও ভাঙছে ব্রিজ, আবার নদীর জলে খেলনার মতো ভেসে যাচ্ছে গাড়ি। হিমাচলে ভারী বর্ষণের কারণে ক্ষতির মুখে প্রায় সব ক'টি জেলা। হড়পা বানে ভেসে গিয়েছে বিস্তীর্ণ এলাকা। হড়পা বানের তোড়ে ভেঙে গিয়েছে মান্ডির পঞ্চবক্ত্র সেতু। সমাজমাধ্যমে শুধু প্রকৃতির ধ্বংসলীলার ছবি। এ বার হিমাচল প্রদশের জন্য প্রার্থনার অনুরোধ কঙ্গনার। পাশপাশি এই মুহূর্তে সেই রাজ্যে না যাওয়ার অনুরোধ করলেন কঙ্গনা।

Advertisement

কঙ্গনা সাধারণ পর্যটকদের উদ্দেশে লেখেন, "দয়া করে কেউ এখন হিমাচল প্রদেশে আসবেন না। ভারী বৃষ্টির কারণে সতর্কতা জারি রয়েছে রাজ্যে। চারদিকে ধস, ভেসে গিয়েছে নদীগুলো। এই বর্ষায় কেউ যাবেন না এখন হিমাচলে।" ঘটনার ভয়াবহতার কথা জানিয়ে কঙ্গনা আরও লেখেন, ‘‘বিপাশা নদী ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। দুর্বল হৃদয়ের কেউ যদি গর্জন শোনেন, তা হলে তাঁর হার্ট অ্যাটাক হতে পারে।’’

শুধু কঙ্গনা নন, হিমাচলের বর্তমা্ন পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন পরিচালক বিবেক অগ্নিহোত্রীও। সেই রাজ্যের জন্য প্রার্থনার ডাক দিয়েছেন বিবেক। মানালিতে বিতস্তার জলের তোড়ে তলিয়ে গিয়েছে বেশ কয়েকটি দোকান। পাহাড়ি জেলাগুলিতে ১০ জুলাই পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন