Kantara Actor Rishab Shetty

চুরি করেছেন ‘কান্তারা’-র পরিচালক? কেরল পুলিশের তলব ঋষভ শেট্টিকে

চুরির দায়ে নাম জড়াল ‘কান্তারা’ খ্যাত অভিনেতা তথা পরিচালকের, কী এমন করলেন ঋষভ শেট্টি?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩৪
Share:

চুরির অভিযোগ ‘কান্তারা’র পরিচালকের বিরুদ্ধে। ছবি: সংগৃহীত।

কোভিড ও লকডাউন পরবর্তী সময়ে অন্যতম সফল ছবি ‘কান্তারা’। দেশের দর্শক থেকে সমালোচক, সকলের প্রশংসা কুড়িয়েছে ঋষভ শেট্টি পরিচালিত এই ছবি। তবে এ বার এই ছবির বিরুদ্ধেই চুরির অভিযোগ। চুরি করে গান ব্যবহৃত হয়েছে এই ছবিতে, এমনটাই দাবি দক্ষিণ ভারতীয় ব্যান্ড ‘থাইকুডম ব্রীজ’-এর। দিন কয়েক আগেই ছবির পরিচালক প্রযোজকের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করে এই ব্র্যান্ড। তাঁদের অভিযোগের ভিত্তিতে ছবির নায়ক তথা পরিচালক ঋষভ ও প্রযোজককে ডেকে পাঠাল কেরল পুলিশের কমিশনর। ইতিমধ্যেই আদালতে পৌঁছেছে এই মামলা। ঋষভের অন্তর্বতী জামিন মঞ্জুর করেছে আদালত।

Advertisement

‘থাইকুডম ব্রীজ’-এর দাবি ‘কান্তারা’ ছবিতে ‘বরাহ রূপম’ গানটির সঙ্গে তাঁদের স্বরচিত গান ‘নবরসম’-এর হুবহু মিল রয়েছে। সরাসরি গান নকল করার অভিযোগ তুলেছে ওই ব্র্যান্ড। ‘কান্তারা’ মুক্তির প্রায় বছর পাঁচেক আগে ‘নবরসম’ গানটি মুক্তি পেয়েছে, তাই তাঁদের অভিযোগ ‘কান্তারা’র দিকে। যদিও এই ছবির সংগীত পরিচালক এই দাবি নস্যাৎ করেছেন। গান দুটির মধ্যে সাদৃশ্য রয়েছে, কারণ দুটি গানে এক রাগ ব্যবহৃত হয়েছে।

গত বছর ২৪ নভেম্বর ওটিটিতে মুক্তি পায় এই ছবি। ওই ব্যান্ডের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই সামান্য কিছু পরিবর্তন আনা হয়েছে ওই গানের ভিডিয়োতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন