Ranbir Kapoor

‘অ্যানিম্যাল’-এর পর পালা ‘অ্যানিম্যাল পার্ক’-এর! তার মাঝেই অন্য ছবির সিক্যুয়েলে চোখ রণবীরের

মাসখানেক আগে মুক্তিপ্রাপ্ত ছবি ‘অ্যানিম্যাল’ নিয়ে চর্চা এখনও থামেনি। বক্স অফিসে বেনজির সাফল্যের পর ছবির সিক্যুয়েলের কথাও ঘোষণা করে ফেলেছেন পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৬:০৭
Share:

রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

পেশাগত দিক থেকে ২০২৩ রণবীর কপূরের জীবনের অন্যতম সেরা বছর। বছরের শুরুর দিকে মুক্তিপ্রাপ্ত ‘তু ঝুঠি ম্যায় মক্কার’-এর বক্স অফিস ব্যবসার পরিসংখ্যান বেশ ভাল। বছরের শেষে মুক্তি পাওয়া ‘অ্যানিম্যাল’-এর মাধ্যমে বক্স অফিসে নজির গড়েছেন ঋষি-পুত্র। ‘অর্জুন রেড্ডি’ ও ‘কবীর সিংহ’ খ্যাত সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন রণবীর। বক্স অফিসে ব্যবসার নিরিখে ছবির সাফল্য নিয়ে কোনও সন্দেহ না থাকলেও ‘অ্যানিম্যাল’ নিয়ে বিতর্ক কম হয়নি। আদ্যোপান্ত নারীবিদ্বেষী ছবি বানিয়েছেন বঙ্গা, অভিযোগ সিনে-সমালোচকদের একটা বড় অংশের। শুধু তাই-ই নয়, ছবিতে উগ্র পৌরুষের উদ্‌যাপন দেখানোর অভিযোগে পরিচালককে বিদ্ধ করেছেন দর্শকের একাংশও। তাতে অবশ্য অবিচল বঙ্গা। বরং সমালোচকদের আক্রমণ করতেই ব্যস্ত তিনি। অন্য দিকে, সমালোচনা ও বিতর্ক সত্ত্বেও নির্বিকার রণবীরও। ‘অ্যানিম্যাল’-এর সাফল্যের পরে ‘অ্যানিম্যাল পার্ক’ ছবিতে তাঁর উপস্থিতি এক প্রকার চূড়ান্ত। তবে এর মধ্যেই অন্য এক ছবির সিক্যুয়েল নিয়ে বেশি উৎসাহী ঋষি-পুত্র।

Advertisement

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিয়ো। সেই ভিডিয়োর এক ফ্রেমে দেখা গিয়েছে রণবীর ও কঙ্কনা সেনশর্মাকে। সেই ভিডিয়োয় রণবীরের হাতে চিত্রনাট্য। ভিডিয়ো থেকেই স্পষ্ট, শুটিংয়ে ব্যস্ত তাঁরা। তবে কি ১৫ বছর পরে ফিরছে ‘ওয়েক আপ সিড’ জুটি? ভিডিয়ো দেখেই প্রশ্ন কৌতূহলী নেটাগরিকদের। ওই ভিডিয়ো ভাইরাল হওয়ার কিছু পরেই সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেন খোদ কর্ণ জোহর। সেই ভিডিয়োর আবহে শোনা গিয়েছে কঙ্কনার গলা। রণবীরকে ঘুম থেকে ডাকতে গিয়ে কঙ্কনা বলছেন, ‘‘সিড... ওয়েক আপ!’’ আনুষ্ঠানিক ঘোষণা এখনও না হলেও ওই ভিডিয়োর মাধ্যমে কি জুটির প্রত্যাবর্তনের ইঙ্গিতই দিলেন কর্ণ?

২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘ওয়েক আপ সিড’ ছবিতে জুটি বেঁধেছিলেন রণবীর ও কঙ্কনা। অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ওই ছবিতে নজর কেড়েছিলেন দুই তারকাই। পাশাপাশি, রণবীর ও কঙ্কনার জুটি জায়গা করে নিয়েছিল দর্শকের মনে। বিশেষত, রণবীরের আপনভোলা ‘সিড’ চরিত্রটি এখনও মনে রেখেছেন দর্শক। ‘অ্যানিম্যাল’-এর মতো বিতর্কিত ছবির পর সিডের মতো কোনও এক চরিত্রে কি ফিরছেন রণবীর? উত্তর পেতে উৎসুক অনুরাগীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন