Kareena Kapoor Khan

করিনার ছোট ছেলের ঘর সাজিয়েছেন কলকাতার এক কন্যা, কেমন সে ভাবনা

কাঠের মেঝে থেকে শুরু করে বিলিতি মেজাজে দেওয়ালের কারুকাজ। করিনা কপূর খানের দ্বিতীয় পুত্রের জন্য ঘর সাজানো হয়েছে যত্ন করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ২০:৫২
Share:

করিনা কপূর খান। (ইনসেটে) টাপুর চট্টোপাধ্যায়।

করিনা কপূর খানের দ্বিতীয় পুত্রের জন্য ঘর সাজানো হয়েছে যত্ন করে। কী নেই তাতে! কাঠের মেঝে থেকে শুরু করে বিলিতি মেজাজে দেওয়ালের কারুকাজ। কিন্তু সে সাজ হল কার তত্ত্বাবধানে, তা জানা ছিল না অধিকাংশেরই। অবশেষে জানা গেল তাঁর নাম।

Advertisement

কলকাতার মেয়ে টাপুর চট্টোপাধ্যায়ের পরিকল্পনায় হয়েছে সব কাজ। পরিচালক হৃষিকেশ মুখোপাধ্যায়ের নাতনি টাপুর দীর্ঘ দিন কাজ করেছেন মডেল হিসেবে। তবে বেশ কয়েক বছর হল অন্দরসজ্জার কাজে মনে দিয়েছেন তিনি। এর আগে সোহা আলি খানের মেয়ের নার্সারি সাজিয়েছেন তিনি। তৈমুরের ঘরেও কিছু কাজ করেছিলেন।

টাপুর জানিয়েছেন, সইফ আলি খানের নবাব পরিবারের কথা মাথায় রেখে রাজকীয় বেশ পেয়েছে সেই ঘর। সাদা পর্দা। কাঠের চেয়ারে জলপাই রঙা ভেলভেটের গদি। দেওয়াল মোড়া হয়েছে সাহেবি কায়দার কাগজে। তাতে চিতার ছবি আঁকা। তা ছাড়া, সে ঘর সাজানো হয়েছে সইফ-করিনার পারিবারিক ছবিতে।

Advertisement

করিনা চেয়েছিলেন ওই ঘরের সাজে যেন আভিজাত্য থাকে। কোমল রং। ব্রিটিশ ও ভারতীয় ডিজাইনের মিশেলে আসুক পুরনো দিনের ছোঁয়া। সবটাই করা হয়েছে।

আর সবে মিলে বেশ কলকাতা শহরের গন্ধও তাই লেগে রয়েছে সে ঘরের সাজে। এমনই মনে করছেন টাপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন