Entertainment News

‘পদ্মাবত’ মুক্তির দিন ভারত বন্‌ধের ডাক দিল করণী সেনা

করণী সেনা প্রধান লোকেন্দ্র সিংহ কালভি ওই দিন মুম্বইতে থাকবেন। বন্‌ধ যাতে কার্যকরী হয়, সে দিকে নজর রাখবেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৮ ১০:৩৪
Share:

‘পদ্মাবত’-এর একটি দৃশ্যে দীপিকা। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।

আগামী ২৫ জানুয়ারি দেশ জুড়ে সঞ্জয় লীলা ভংসালীর ছবি ‘পদ্মাবত’কে মুক্তির নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। আর মুক্তির প্রতিবাদে ওই দিনই ভারত বন্‌ধের ডাক দিল করণী সেনা।

Advertisement

এই ছবিতে আলাউদ্দিন খলজি এবং রানি পদ্মিণীর রোম্যান্টিক ড্রামা সিকুয়েন্স নিয়ে প্রথম থেকেই আপত্তি জানিয়েছিল করণী সেনা। শুটিং সেটে বারবার হামলার ঘটনা ঘটেছে। খুনের হুমকি দেওয়া হয়েছে পরিচালক সঞ্জয় এবং নায়িকা দীপিকা পাড়ুকোনকে। যদিও খলজির সঙ্গে পদ্মিণীর কোনও দৃশ্যই সিনেমায় নেই বলে দাবি করেছেন সঞ্জয়।

সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ার পরও বিজেপি শাসিত চার রাজ্য হরিয়ানা, গুজরাত, রাজস্থান এবং মধ্যপ্রদেশে ছবিটি মুক্তি নিয়ে আপত্তি জানিয়েছিল সংশ্লিষ্ট রাজ্য সরকার। সেই আপত্তিও খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত।

Advertisement

আরও পড়ুন, পথে পথে বাধার পাহাড় ডিঙিয়ে মুক্তির পথে ‘পদ্মাবত’

এ বার করণী সেনার ভারত বন্‌ধের হুমকি। অম্বালায় কোনও সিনেমা হলে ‘পদ্মাবত’ দেখানো হলে আগুন জ্বালিয়ে দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে গুজরাত মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের ডিরেক্টর রাকেশ পটেল সংবাদমাধ্যমে বলেন, ‘‘সবাই ভয় পেয়ে গিয়েছে। কোনও মাল্টিপ্লেক্সই নিজেদের ক্ষতি চাইবে না। কেন নিজেদের ক্ষতি করবে বলতে পারেন? আমরা সিদ্ধান্ত নিয়েছি গুজরাতে কোনও মাল্টিপ্লেক্সেই ছবিটি চালাবো না।’’

আরও পড়ুন, ‘পদ্মাবত’-এ দীপিকার পেটের অনাবৃত অংশ কি ঢাকা পড়ল?

সূত্রের খবর, করণী সেনা প্রধান লোকেন্দ্র সিংহ কালভি ওই দিন মুম্বইতে থাকবেন। বন্‌ধ যাতে কার্যকরী হয়, সে দিকে নজর রাখবেন তিনি।

বলিউডটলিউডটেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বলিউডটলিউডটেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন ' '

বলিউডটলিউডটেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন