Khorkuto

Khorkuto: হিন্দি, তামিলে আসছে ‘খড়কুটো’, কাহিনি-চিত্রনাট্যে লীনা গঙ্গোপাধ্যায়

কৌশিক-তৃণার রসায়ন ধারাবাহিকের সাফল্যের অন্যতম উপাদান। এই রসায়ন কি হিন্দি, তামিলেও দেখা যাবে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ১৭:৩৫
Share:

খড়কুটো

খুব শিগগিরি ‘খড়কুটো’-র মুকুটে জুড়তে চলেছে দু-দু'টি পালক! আনন্দবাজার অনলাইনকে ম্যাজিক মোমেন্টস প্রযোজনা সংস্থার অন্যতম কর্ণধার শৈবাল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, হিন্দি এবং তামিল ভাষায় তৈরি হতে চলেছে স্টার জলসার এই ধারাবাহিক। শৈবালের কথায়, এর আগেও ম্যাজিক মোমেন্টস-এর বহু ধারাবাহিক একাধিক ভাষায় রিমেক হয়েছে। যেমন, ‘শ্রীময়ী’, ‘কুসুম দোলা’, ‘ইষ্টিকুটুম’ ইত্যাদি। সেই তালিকায় নতুন সংযোজন এই ধারাবাহিক।

Advertisement

আঞ্চলিক থেকে জাতীয় স্তরে পৌঁছে যাচ্ছে ধারাবাহিক। গল্প বা চিত্রনাট্যে বড় কোনও পরিবর্তন দেখা যাবে? ‘‘বড় কোনও পরিবর্তন নেই। অন্য দু’টি ভাষায় তৈরি ধারাবাহিকও বাংলা "খড়কুটো’-কেই অনুসরণ করবে’’, দাবি প্রযোজকের। একই সঙ্গে জানিয়েছেন, ভাষা ভিন্ন হলেও হিন্দি এবং তামিল ধারাবাহিকের কাহিনি-চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়। সংলাপ এবং পরিচালনায় থাকবেন যথাক্রমে বলিউড এবং তামিল দুনিয়ার পরিচালক। এ ছাড়া, ম্যাজিক মোমেন্টস-এর সঙ্গে যুগ্ম প্রযোজনায় থাকবে স্থানীয় প্রযোজনা সংস্থা।

ভিন্ন ভাষায় ধারাবাহিক। তাই অভিনেতা-অভিনেত্রীও বাছা হবে সেই ইন্ডাস্ট্রি থেকেই। কলকাতার অভিনেতা-অভিনেত্রীরা অভিনয়ের সুযোগ পাবেন? শৈবালের দাবি, অডিশন নেওয়া হচ্ছে। সেখানে নিজেদের যোগ্যতা প্রমাণ করতে পারলে সুযোগ পেতে পারেন তাঁরা। পাশাপাশি এও বলেন, কলকাতার না হলেও মুম্বইয়ের বাঙালিরা কিন্তু ধারাবাহিকে অভিনয় করছেন। যেমন, ‘শ্রীময়ী’-এর হিন্দি রিমেক ‘অনুপমা’-তে মুখ্য চরিত্র অর্থাৎ ‘শ্রীময়ী’ হয়েছেন রূপালি গঙ্গোপাধ্যায়। তবে ‘খড়কুটো’-র অভিনেতা-অভিনেত্রী এখনও ঠিক হয়নি।

Advertisement

কবে থেকে সম্প্রচারিত হবে হিন্দি, তামিল ‘খড়কুটো’? শৈবাল জানিয়েছেন, সম্ভবত এ বছরেই দেখতে পাওয়া যাবে দু’টি রিমেক। বাংলা ধারাবাহিকে দীর্ঘ বিরহের পর প্রত্যাশিত মিলন ঘটেছে সৌজন্য আর গুনগুনের। প্রথম বিবাহবার্ষিকীতে বিচ্ছিন্ন দম্পতি নতুন করে সাতপাকে বাঁধা পড়েছে। গুনগুনের শ্বশুরবাড়ি অর্থাৎ মুখোপাধ্যায় পরিবারে আবারও খুশির জোয়ার। রাগ, ঝগড়া সরিয়ে সারাক্ষণ মিষ্টি খুনসুটিতে মেতে রয়েছে অনুরাগীদের প্রিয় ‘সৌগুন’। ‘সৌজন্য’-র ভূমিকায় কৌশিক রায় এবং ‘গুনগুন’ ওরফে তৃণা সাহার রসায়ন ধারাবাহিকের সাফল্যের অন্যতম উপাদান।

এই রসায়ন কি হিন্দি, তামিলেও দেখা যাবে? জানতে গেলে আপাতত অপেক্ষা করা ছাড়া গতি নেই দর্শকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন