Singer KK Death

KK Demise: প্রেমিকার সঙ্গে বেড়াতে যেতে বাবার গাড়ির চাবি চুরি করেন কেকে!

কেকের মৃত্যুর পর তাঁর পুরনো একটি সাক্ষাৎকার প্রকাশ্যে এসেছে। যেখানে কেকে তাঁর শখের কথা জানিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ জুন ২০২২ ১৪:২৯
Share:

কেকে। ফাইল চিত্র।

কলকাতার নজরুল মঞ্চে মঙ্গলবার এক অনুষ্ঠান শেষে মৃত্যু হয়েছে গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকের। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা সঙ্গীতজগৎ। কেকের মৃত্যুর পর তাঁর পুরনো একটি সাক্ষাৎকার প্রকাশ্যে এসেছে। যেখানে কেকে তাঁর শখের কথা জানিয়েছিলেন।

ওই সাক্ষাৎকারে কেকে জানিয়েছিলেন, ছোটবেলা থেকেই গাড়ির প্রতি তাঁর একটা ভালবাসা ছিল। তাঁদের একটা মারুতি গাড়ি ছিল। কিন্তু প্রবল ইচ্ছা থাকলেও সেই গাড়ি কোনও দিন চালাতে দেননি তাঁর বাবা।

Advertisement

ওই সাক্ষাৎকারে জানিয়েছিলেন, প্রেমিকা জ্যোতিকে নিয়ে ঘুরতে যাওয়ার কথা জানালেও গাড়ি চালানোর অনুমতি দেওয়া হয়নি। তাই সাবানের মধ্যে গাড়ির চাবির ছাপ নিয়ে নকল চাবি বানিয়ে নিয়েছিলেন।

গাড়ি চালিয়ে দীর্ঘ পথ সফর করতে ভালবাসতেন কেকে। তিনি বলেছিলেন, “আমার মনে আছে, যখন মুম্বইয়ে এসেছিলাম, তখন মেরিন ড্রাইভে গিয়ে আমি আর জ্যোতি সময় কাটাতাম। ওটা আমার খুব পছন্দের জায়গা ছিল।”

Advertisement

মেরিন ড্রাইভে আসার জন্য দু’জনে ট্রেনেই সফর করতেন বলে জানিয়েছিলেন কেকে। তবে ওখানে যাঁরা গাড়ি করে আসতেন, তাঁদের দেখে কেকে-র নিজের মনে হত তিনিও এক দিন গাড়ি চালিয়ে মেরিন ড্রাইভে আসবেন। তিনি বলেছিলেন, “মেরিন ড্রাইভে বসে যখন অন্য কাউকে গাড়ি নিয়ে আসতে দেখতাম, ভাবতাম এক দিন আমিও এ ভাবে এখানে আসব।”

মুম্বইয়ে এসে ধীরে ধীরে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছিলেন কেকে। একের পর এক সাফল্য এসেছিল। বলিউড ছবিতে একের পর এক গান গেয়েছেন। পসার জমিয়েছেন। তার পর সেই উপার্জনের টাকায় বিলাসবহুল গাড়িও কিনেছিলেন। ওই সাক্ষাৎকারে কেকে বলেছিলেন, “আমি যে গাড়ি কিনেছি, সেই গাড়ি চালিয়ে মেরিন ড্রাইভে গিয়েছি। ওখানে কিছু ক্ষণ সময় কাটিয়ে আবার ফিরে এসেছি। মেরিন ড্রাইভ আমার কাছে একটা মন ভাল করার জায়গা। একটা নস্টালজিয়া রয়েছে মেরিন ড্রাইভের সঙ্গে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন