সৌকর্য-কোয়েলের থ্রিলারে আবেগের ছোঁয়া

অভিনেত্রী এবং পরিচালক দু’জনেই ‘রক্ত রহস্য’র বিষয়বস্তু ভাঙতে চাইলেন না।

Advertisement
শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৮ ০০:০১
Share:

সৌকর্য এবং কোয়েল

তাঁরা দু’জনেই নতুন কিছু করার চেষ্টা করছেন। টাইম ট্র্যাভেল, ফ্যান্টাসি ড্রামার পরে সৌকর্য ঘোষালের তৃতীয় ছবি ইমোশনাল-থ্রিলার। কোয়েল মল্লিকও গত এক বছর ধরে একটু অন্য ধরনের ছবি করছেন। সৌকর্য একেবারেই নতুন পরিচালক। কিন্তু তাঁর সঙ্গে এক্সপেরিমেন্ট করতে আপত্তি নেই কোয়েলের। শর্ত একটাই, গল্পটা ভাল হতে হবে।
‘‘কিছু গল্প হয় যেগুলো শুনতে বসলে আপনি একদম আটকে যাবেন। আমার ক্ষেত্রেও তাই হয়েছিল। সন্ধেবেলা শুটিং সেরে এসে স্ক্রিপ্ট শুনতে বসেছি। শুনতে শুনতে একেবারে বিষয়টার মধ্যে ঢুকে গিয়েছিলাম। শেষ হতেই মনে হল, শুটিং কবে শুরু হবে?’’ হাসতে হাসতে কথাটা বলছিলেন কোয়েল।
সৌকর্যর সঙ্গে তাঁর আগামী ছবি শুরু হচ্ছে ১৫ নভেম্বর থেকে। নাম ‘রক্ত রহস্য’। প্রধান চরিত্রে কোয়েল মল্লিক। তা ছাড়া রয়েছেন চন্দন রায় সান্যাল, লিলি চক্রবর্তী, ঋতব্রত মুখোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়, জয়রাজ ভট্টাচার্য।
অভিনেত্রী এবং পরিচালক দু’জনেই ‘রক্ত রহস্য’র বিষয়বস্তু ভাঙতে চাইলেন না। কোয়েলের কথায়, ‘‘এই রকম গল্প আগে হয়নি। আমার চরিত্রটার নাম স্বর্ণজা। চরিত্রটার মধ্যে অনেক স্তর। জীবনে ধাক্কা খায় কিন্তু তাও মানুষকে সাহায্য করতে চায়। এই চরিত্রে পারফর্ম করাও আমার কাছে একটা চ্যালেঞ্জ।’’ ছবিতে কোয়েলের পেশা আর জে। সেটা ঠিক দেখনদারির নয়, গল্পে তার প্রত্যক্ষ ভূমিকাও আছে বলে জানালেন পরিচালক।

Advertisement

ছবির লুক-এ কোয়েল।

ইমোশনাল-থ্রিলার জঁরের ছবি তেমন একটা দেখা যায় না। সৌকর্যর ব্যাখ্যা, ‘‘এটা ইমোশনাল আঙ্গিকে থ্রিলার। স্বর্ণজার জীবনে দুটো বড় চ্যালেঞ্জ আসে। ছোট বয়সে সে বাধাটা ওভারকাম করতে পারে না। কিন্তু বিষয়টা ওকে তাড়া করে বেড়ায়। ও অপেক্ষা করে। মনে করে, জীবন ঠিক জবাব দেওয়ার সময় দেবে।’’
সৌকর্যর ‘রেনবো জেলি’ দেখেছিলেন কোয়েল। ‘‘তখনই মনে হয়েছিল ওর সঙ্গে কাজ করা যায়। এই গল্পটা শোনার পরে অভিনয় তো বটেই সুরিন্দর ফিল্মস প্রযোজনা করবে, সেটাও ঠিক করে ফেললাম,’’ বলছিলেন কোয়েল।
সৌকর্য যখন স্বর্ণজার চরিত্রটা লিখছেন, তখন থেকেই মাথায় কোয়েলের নাম ছিল তাঁর। ‘‘কোয়েলই আমার প্রথম চয়েজ় ছিল। স্বর্ণজার চরিত্রের সব ডাইমেনশন আমি ওর মধ্যেই পেয়েছিলাম,’’ মন্তব্য পরিচালকের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন