Koena Mitra

Koena Mitra: প্লাস্টিক সার্জারির জন্য তিন বছর মানসিক অত্যাচার সহ্য করতে হয়, ক্ষুব্ধ বঙ্গতনয়া কোয়েনা

অতীতে প্লাস্টিক সার্জারি করিয়েছিলেন কোয়েনা। এই পদক্ষেপের কারণে তাঁকে একঘরে করে দেওয়া হয় বলে আক্ষেপ বঙ্গতনয়ার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ১৫:২৯
Share:

অকপট কোয়েনা।

বলিউডে কাজ করেন না বহু বছর। কিন্তু ইন্ডাস্ট্রির উপর জমে থাকা যাবতীয় ক্ষোভ উগরে দিলেন বঙ্গতনয়া কোয়েনা মিত্র। জানালেন মুম্বইয়ে স্বজনপোষণ, দলবাজির শিকার হয়েছেন একাধিক বার।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে কোয়েনা বলেন, “বলিউডে স্বজনপোষণ আছে, এ কথা আমি স্বীকার করি। আমি সব ধরনের আচরণ পেয়েছি। এক দিকে, বহিরাগত হয়েও বড় কাজের প্রস্তাব পেয়েছি। অন্য দিকে, যখন সহকর্মীদের সমর্থন দরকার ছিল, তখন কাউকে পাশে পাইনি। কেউ সামনে এসে আমার জন্য কথা বলেনি। ইন্ডাস্ট্রির প্রতি এই অভিযোগ থাকবে।”

অতীতে প্লাস্টিক সার্জারি করিয়েছিলেন কোয়েনা। সেই কারণে তাঁকে একঘরে করে দেওয়া হয় বলে আক্ষেপ 'রোড'-এর অভিনেত্রীর। তাঁর কথায়, “আমি যা করেছি, সেটা আমার সিদ্ধান্ত। আমার মুখ, আমার জীবন। লোকের এত সমস্যা কেন?”

Advertisement

বলিউডে প্লাস্টিক সার্জারি নতুন কিছু নয়। কিন্তু এই নিয়ে খোলাখুলি কথা বলেন না কোনও নায়ক বা নায়িকা। কোয়েনা যদিও প্লাস্টিক সার্জারি করানো নিয়ে কোনও রকম রাখঢাক করেননি। তিনি বলেন, “আমি যখন বলিউডে এসেছিলাম, তখন সার্জারি নিয়ে কথা না বলার বিষয়ে অবগত ছিলাম না। এক জন আমায় প্রশ্ন করেছিলেন। আমি সার্জারি নিয়ে কথা বলেছিলাম। এর পর মনে হচ্ছিল, পুরো পৃথিবী আমার পিছনে ছুটছে। সার্জারির জন্য তিন বছর ধরে আমাকে মানসিক অত্যাচার সহ্য করতে হয়।”

কোয়েনা জানিয়েছেন, তাঁর সার্জারির কথা প্রকাশ্যে আসার পর তাঁকে নিয়ে নানা ধরনের নেতিবাচক খবর হয়। বলিউডের অনেকেই তাঁর থেকে দূরত্ব বজায় রাখতে শুরু করেন। এর ফলে কাজের ক্ষেত্রেও নানা অসুবিধার সম্মুখীন হতে হয় তাঁকে। ক্রমশ বলিউড থেকেই দূরে সরে যান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন