Kriti Sanon on Adipurush

‘আদিপুরুষ’ দেখে শিখবেন আট থেকে আশি, কী ভাবে? বললেন ‘সীতা’ কৃতি শ্যানন

কৃতীর মতে, ‘আদিপুরুষ’-এর মতো গল্পগুলি বার বার বলা দরকার। এই কাহিনি শিশুদের জন্য শিক্ষণীয় বলে তিনি মনে করেন। নতুন প্রজন্মের কাছেও এই ছবির আবেদন থাকবে, এমন আশা প্রকাশ করেছেন অভিনেত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৩৬
Share:

নিজের ছবি ‘আদিপুরুষ’ নিয়ে কী বললেন কৃতি? ফাইল চিত্র।

‘আদিপুরুষ’ ছবির অংশ হতে পেরে গর্বিত কৃতী শ্যানন। ছবিটি রামায়ণের কাহিনি অবলম্বনে তৈরি হয়েছে। এই ছবিতে তিনি সীতার ভূমিকায় অভিনয় করেছেন। তাঁর সহ-অভিনেতা হিসাবে এই ছবিতে আছেন দক্ষিণের তারকা প্রভাস। তিনি রয়েছেন রামের চরিত্রে। রাবণের ভূমিকায় আছেন অভিনেতা সইফ আলি খানও। বহু বিতর্কের পর আপাতত হাওয়া অনুকূল। মুক্তির দিন এগিয়ে আসছে ‘আদিপুরুষ’-এর। তার আগে প্রচার অনুষ্ঠানে এলেন কলাকুশলী।

Advertisement

কৃতীর দাবি, “এটি এমন একটি ছবি, যা নিয়ে আমাদের গোটা দল গর্বিত। আমার আশা এবং প্রার্থনা, দর্শকরাও একই ভাবে গর্ব অনুভব করবেন। এই কাজ আমাদের সকলের জন্যেই গুরুত্বপূর্ণ। এটা কেবল একটা সিনেমা নয়, তার চেয়ে বেশি কিছু। আমার আশা, এই কাজ যথাযথ মূল্য পাবে।”

কৃতীর মতে, এই গল্পগুলি বার বার বলা দরকার। কারণ, তাঁর কথায়, “এই কাহিনি শিশুদের জন্য শিক্ষণীয়।” নতুন প্রজন্মের কাছেও এই ছবির আবেদন থাকবে, এমন আশা প্রকাশ করেছেন অভিনেত্রী ।

Advertisement

দৃশ্যমাধ্যমের স্মৃতিই সব থেকে উজ্জ্বল হয়ে থাকে বলে মত অভিনেত্রীর। তিনি জানান, অন্য যে কোনও মাধ্যমের চেয়ে এটি বেশি শক্তিশালী।

শিশুদের মনে এই দেখা ছবিগুলিই দীর্ঘ কাল আঁকা হয়ে থাকে বলে মনে করেন অভিনেত্রী। তাই এই ছবি দেখার প্রয়োজনীয়তার কথা বোঝাতে চেয়েছেন কৃতী।

অভিনেত্রী বলতে চান, এই শিক্ষামূলক কাহিনি দর্শকের সঙ্গে দীর্ঘকালীন সংযোগসাধনে সক্ষম।

বলিউডে ছবি মুক্তির আগে বিতর্ক হবে না তা হয় না। ‘আদিপুরুষ’ নিয়ে বিতর্কও কিছু কম হয়নি। রাবণকে যে ভাবে দেখানো হয়েছে এই ছবিতে, তা নিয়ে উঠে এসেছে নানা মত। গত বছর অক্টোবরে ঝলক প্রকাশিত হওয়ার পর নানা কথা উঠেছিল। এ বছর ১২ জানুয়ারি ‘আদিপুরুষ’ প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা থাকলেও এখন জানা যাচ্ছে, ছবিটি মুক্তি পাবে ১৬ জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন