Sridevi's death

বাথটাবে ডুবে শ্রীদেবীর মৃত্যু! রক্তে মিলল অ্যালকোহল?

অচৈতন্য হয়ে বাথটাবের জলে পড়ে গিয়ে, দম আটকে মৃত্যু হয়েছে শ্রীদেবীর। তেমনই বলছে ময়নাতদন্ত এবং ফরেন্সিক পরীক্ষার রিপোর্ট। দুবাইয়ের সংবাদমাধ্যম খালিজ টাইমসের দাবি, শ্রীদেবীর রক্তের নমুনায় পাওয়া গিয়েছে অ্যালকোহলও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৮ ১২:৩৪
Share:

শ্রীদেবী।— ফাইল চিত্র।

অচৈতন্য হয়ে বাথটাবের জলে পড়ে গিয়ে, দম আটকে মৃত্যু হয়েছে শ্রীদেবীর। ময়নাতদন্ত এবং ফরেন্সিক পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে তেমনই জানাচ্ছে দুবাই পুলিশ।

Advertisement

দুবাইয়ের সংবাদমাধ্যম খালিজ টাইমসের দাবি, শ্রীদেবীর রক্তের নমুনায় পাওয়া গিয়েছে অ্যালকোহলও। দাবি, ‘দুর্ঘটনায় ডুবে’ মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা।

ইংরেজি এবং আরবিতে লেখা ‘ডেথ সার্টিফিকেট’-এর দুটি কপিও টুইট করেছে খালিজ টাইমস। সেই কপি কতটা প্রামাণ্য তা অবশ্য এখনও আমাদের কাছে স্পষ্ট নয়। ইংরেজি কপিটিতে— ‘দুর্ঘটনার ফলে’ শ্রীদেবীর ডুবে মৃত্যু (অ্যাক্সিডেন্টাল ড্রাউনিং) হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। ড্রাউনিং বানানটিও সেখানে ভুল (DROWNING-এর বদলে DRAWNING লেখা আছে)।

Advertisement

খালিজ টাইমসের টুইট করা সেই ‘ডেথ সার্টিফিকেট’

ময়নাতদন্ত এবং ফরেন্সিক রিপোর্ট হাতে পাওয়ার পর দুবাই পুলিশ এবং দুবাই মিডিয়া অফিসও শ্রীদেবীর ডুবে মৃত্যু হয়েছে বলে টুইট করেছে। সেই সরকারি টুইটে কিন্তু কোথায় ‘অ্যাক্সিডেন্টাল’ শব্দটি ব্যবহার করা হয়নি।

ময়নাতদন্ত এবং ফরেন্সিক রিপোর্ট তুলে দেওয়া হয়েছে দুবাইতে ভারতীয় কনসুলেট জেনারেলের হাতে।

তবে পরিবারের হাতে শ্রীদেবীর দেহ কবে বা কখন তুলে দেওয়া হবে তা এখনও পরিষ্কার হয়নি।

পুরোদস্তুর তদন্ত এবং জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। জেরা করা হচ্ছে বনি কপূরকে। ‘জুমেইরা এমিরেটস টাওয়ার্স’ হোটেলের যে ঘরে শ্রীদেবী ছিলেন, সেই ঘরটির বাইরের সমস্ত সিসিটিভি ফুটেজ বাজেয়াপ্ত করেছে পুলিশ। দেখা হচ্ছে ঘটনাস্থল এবং আশপাশের সব কিছু। সিল করে দেওয়া হয়েছে ২২০১ নম্বর ঘর, যেখানে শ্রীদেবীর মৃত্যু হয়েছে। বয়ান রেকর্ড করা হচ্ছে হোটেল কর্মীদেরও।

আরও পড়ুন, শ্রীদেবীর মৃত্যুর খবরের দেড় ঘণ্টা আগেই অমিতাভের টুইট?

এ দিন সকালেই জানা গিয়েছিল, শ্রীদেবীর দেহ মর্গে রাখা হয়েছে। ফরেন্সিক দফতর তাঁর রক্ত এবং দেহাংশের নমুনা সংক্রান্ত বেশ কিছু রিপোর্ট তখনও জমা দেয়নি। ফলে, ময়নাতদন্ত হয়ে গেলেও ডেথ সার্টিফিকেট মিলছিল না। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জানা যায়, ফের ময়নাতদন্ত হতে পারে। উত্তেজনা বাড়তে থাকে। তবে, বেলা সওয়া ১টা নাগাদ ফরেন্সিক দফতর জানায়, তার আর প্রয়োজন নেই।

আরও পড়ুন, মোনা-শ্রীদেবী, অদ্ভুত মিল রেখে বনির দুই স্ত্রীর মৃত্যু

গত শনিবার রাতে দুবাইয়ের জুমেইরাহ এমিরেটস টাওয়ার্স থেকে শ্রীদেবীর অচৈতন্য দেহ নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে। সেখানে চিকিৎসকেরা জানান, অনেক ক্ষণ আগেই তাঁর মৃত্যু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন