Lockdown in India

ডিজিটালে স্বত্ব বিক্রি

লকডাউনের প্রভাব পড়েছে ‘থালাইভি’-র উপরেও। এই ছবির ডিজিটাল মুক্তির জল্পনা চলছিল অনেক দিন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২০ ০০:১৫
Share:

কঙ্গনা ও ‘থালাইভি’র একটি লুক

শুটিংয়ের দিনক্ষণ নিয়ে সিদ্ধান্তে পৌঁছনো গেলেও সিনেমা হল কবে খুলবে, তা এখনও অনিশ্চিত। ফলে অনেক ছবিই মুক্তি পাচ্ছে ডিজিটাল প্ল্যাটফর্মে। চলতি মাসেই ‘গুলাবো সিতাবো’-র অনলাইন রিলিজ় হবে।

Advertisement

লকডাউনের প্রভাব পড়েছে ‘থালাইভি’-র উপরেও। এই ছবির ডিজিটাল মুক্তির জল্পনা চলছিল অনেক দিন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে কঙ্গনা রানাউত স্পষ্টই জানিয়েছেন যে, ছবিটি হিন্দি ও তামিল এই দু’টি ভাষায় মুক্তি পাবে। ইতিমধ্যেই বড় টাকার অঙ্কে ছবিটির স্বত্ব নেটফ্লিক্স ও অ্যামাজ়ন প্রাইমকে বিক্রি করে দেওয়া হয়েছে। কিন্তু ছবির মুক্তি হয়তো ডিজিটালে হবে না। কারণ এই ধরনের ছবি ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য নয়। অন্য কিছু ছবির উদাহরণ দিয়ে অভিনেত্রী জানিয়েছেন যে, ‘মণিকর্ণিকা’ ছবিটি হলের দর্শকের জন্যই তৈরি। আবার অন্য দিকে ‘পঙ্গা’ বা ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’র মতো ছবি কিন্তু ডিজিটালেই চলতে পারে। ছবি অনুযায়ী তার রিলিজ়ের মাধ্যম ঠিক করা উচিত। তবে ছবিটি ডিজিটাল-ফ্রেন্ডলি ভাবেই তৈরি করা হয়েছে। ওটিটি প্ল্যাটফর্মে বিক্রি করে অনেক অর্থও লাভ হয়েছে। কিন্তু ছবির ডিজিটাল মুক্তি নিশ্চিত নয় বলেই জানিয়েছেন কঙ্গনা। এ দিকে সিনেমা হল খোলার অনিশ্চয়তা এবং ওটিটি প্ল্যাটফর্মকে ছবির স্বত্ব বিক্রি করে দেওয়ায় ডিজিটাল রিলিজ়ের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন