Entertainment News

মুক্তি পেল সৃজিতের ‘এক যে ছিল রাজা’র মোশন পোস্টার

কিছু চরিত্র গল্পের প্রয়োজনে নাকি পাল্টেছেন সৃজিত। তবে সব চরিত্রেরই একটা ঐতিহাসিক ভিত্তি আছে বলে দাবি করেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৮ ১৯:৫৮
Share:

‘এক যে ছিল রাজা’র পোস্টার। ছবি: টুইটারের সৌজন্যে।

পরিচালকের চেয়ারে সৃজিত মুখোপাধ্যায়। অর্থাত্ অন্য রকম ছবি। তার প্রমাণ দিতে সৃজিতের পরের তাস ‘এক যে ছিল রাজা’। মুক্তি পেতে চলেছে পুজোয়। তার আগে মুক্তি পেল এই ছবির মোশন পোস্টার। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই তা রয়েছে দর্শকদের পছন্দের তালিকায়।

Advertisement

উত্তমকুমার ‘সন্ন্যাসী রাজা’ করেছিলেন। সেটাও ছিল ভাওয়াল সন্ন্যাসীর গল্প। আবার সৃজিতের এই ছবিও ভাওয়াল সন্ন্যাসী নির্ভর। ফলে সৃজিতের এই ছবিটি নিয়ে আলোচনা শুরু হতেই দর্শকদের মধ্যে কৌতূহল তৈরি হয়েছিল।

তবে দু’টো ছবি নাকি সম্পূর্ণ আলাদা। তা আগেই জানিয়েছেন সৃজিত। তিনি বলেছিলেন, ‘‘দুটো ছবি সম্পূর্ণ আলাদা। আমার ছবি ভাওয়াল সন্ন্যাসী কোর্ট কেস নিয়ে। পার্থ চট্টোপাধ্যায়ের ‘আ প্রিন্সলি ইমপস্টার...’ বইটাই আমার ছবির প্রেরণা। কেসটার নানা দ্বন্দ্ব, তখন দেশের অবস্থা অন্য হলে মামলার রায়ে কী প্রভাব পড়ত... সেটাই দেখাতে চেষ্টা করেছি। জাতীয়তাবাদের বড় জায়গা ছিল ওই কেসে। তা ছাড়া ঊনবিংশ ও বিংশ শতাব্দীর সন্ধিক্ষণের সময়টাও আমাকে উদ্ধুদ্ধ করে।’’

Advertisement

আরও পড়ুন, বিয়ের পর ফিরছেন সোলাঙ্কি, কোন ধারাবাহিকে কামব্যাক?

কিছু চরিত্র গল্পের প্রয়োজনে নাকি পাল্টেছেন সৃজিত। তবে সব চরিত্রেরই একটা ঐতিহাসিক ভিত্তি আছে বলে দাবি করেছিলেন। ছবিতে ‘রাজা’র ভূমিকায় যিশু সেনগুপ্ত। তাঁর স্ত্রীর চরিত্রে রয়েছেন রাজনন্দিনী পাল। রাজার বোনের ভূমিকায় রয়েছেন জয়া আহসান। দুই উকিলের ভূমিকায় দেখা যাবে অঞ্জন দত্ত ও অপর্ণা সেনকে। _

কিছু চরিত্র গল্পের প্রয়োজনে নাকি পাল্টেছেন সৃজিত। তবে সব চরিত্রেরই একটা ঐতিহাসিক ভিত্তি আছে বলে দাবি করেছিলেন। ছবিতে ‘রাজা’র ভূমিকায় যিশু সেনগুপ্ত। তাঁর স্ত্রীর চরিত্রে রয়েছেন রাজনন্দিনী পাল। রাজার বোনের ভূমিকায় রয়েছেন জয়া আহসান। দুই উকিলের ভূমিকায় দেখা যাবে অঞ্জন দত্ত ও অপর্ণা সেনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন