Harassment in flight

মাঝ আকাশে হেনস্থার শিকার অভিনেত্রী, বিমান সংস্থার বিরুদ্ধে দায়ের অভিযোগ

মুম্বই থেকে বিমানে কোচি ফিরছিলেন অভিনেত্রী। বিমানের মধ্যে এক যাত্রীর কাছে হেনস্থার শিকার হন তিনি। কেরল পুলিশে অভিযোগ দায়ের করেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কোচি শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১২:৩৮
Share:

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত।

মাঝ আকাশে বিমানে হেনস্থার শিকার মালয়ালম অভিনেত্রী দিব্যা প্রভা। দিব্যার অভিযোগ, বিমানে সফর করাকালীন এক সহযাত্রীর হাতে হেনস্থার শিকার হতে হয় তাঁকে। উড়ান সংক্রান্ত সব তথ্য দিয়ে কেরল পুলিশে অভিযোগ দায়ের করেছেন দিব্যা। সমাজমাধ্যমের পাতায় গোটা ঘটনার কথাও জানিয়েছেন তিনি। দিব্যার তথ্য অনুযায়ী, গত ১০ অক্টোবর মুম্বই থেকে কোচি ফিরছিলেন তিনি। বিমানে এক সহযাত্রী মদ্যপ অবস্থায় তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন বলে তাঁর অভিযোগ।

Advertisement

অভিনেত্রী দিব্যা প্রভা। ছবি: সংগৃহীত।

দিব্যার অভিযোগ, বিমানে এক সহযাত্রী নিজের আসন বদলে তাঁর পাশে এসে বসেন। তার পর থেকেই তাঁর সঙ্গে ওই যাত্রী বিনা কারণে তর্ক করা শুরু করেন বলে অভিযোগ অভিনেত্রীর। গোটা সময় মদ্যপ অবস্থায় ছিলেন বলেও দাবি দিব্যার। বার বার বিমানসেবিকার কাছে নালিশ করা সত্ত্বেও তেমন কাজ হয়নি। বরং নিজের সুরক্ষার স্বার্থে তাঁকেই নিজের আসন বদলাতে হয় বলে জানিয়েছেন দিব্যা। কোচি বিমানবন্দরে নেমে বিমানবন্দর কর্তৃপক্ষকে গোটা ঘটনার বিষয়ে জানানোর পরে পুলিশে অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নেন মালয়ালম অভিনেত্রী। অভিযোগপত্রের সঙ্গে নিজের টিকিটও প্রমাণ হিসাবে জমা দিয়েছেন তিনি।

কেরল পুলিশের কাছে অভিযোগ দায়ের করে দিব্যা আবেদন জানিয়েছেন, যাতে উড়ানে এমন ব্যবহারের ক্ষেত্রে কড়া ব্যবস্থা নেওয়া হয়। শুধু তিনিই নন, অন্য কোনও মহিলা যাত্রীকেও যাতে এমন হেনস্থার শিকার না হতে হয়, তা-ও নিশ্চিত করতে চান দিব্যা। মালয়ালম বিনোদন জগতের অন্যতম পরিচিত মুখ তিনি। ‘মালিক’,‘টেক অফ’, ‘ইতিহাস’-এর মতো ছবিতে কাজ করেছেন দিব্যা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন