Malayalam Cinema

Vijay Babu: আমিই আসলে ‘শিকার’, ফেসবুক লাইভে দাবি যৌননিগ্রহে অভিযুক্ত মালয়ালি অভিনেতা বিজয় বাবুর

মুখ খুললেন মালয়ালম ছবির অভিনেতা-প্রযোজক বিজয় বাবু। ফেসবুক লাইভে এসে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন তিনি। অভিনেতা-প্রযোজকের বক্তব্য, নিগ্রহকারী নন, তিনিই ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌আসলে শিকার! গত ২২ এপ্রিল কেরালা পুলিশের এর্নাকুলম সাউথ থানায় অভিযোগ দায়ের করেন এক মহিলা। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২২ ১২:৩৬
Share:

যৌন নিগ্রহের অভিযোগে মুখ খুললেন বিজয় বাবু।

তাঁর বিরুদ্ধে যৌননিগ্রহের অভিযোগ এনেছেন এক মহিলা। বিষয়টি প্রকাশ্যে আসার পরে নীরবতা ভেঙে মুখ খুললেন মালয়ালম ছবির অভিনেতা-প্রযোজক বিজয় বাবু। ফেসবুক লাইভে এসে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন তিনি। অভিনেতা-প্রযোজকের বক্তব্য, নিগ্রহকারী নন, তিনিই ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌আসলে শিকার!

গত ২২ এপ্রিল কেরালা পুলিশের এর্নাকুলম সাউথ থানায় অভিযোগ দায়ের করেন এক মহিলা। তাতে জানানো হয়েছে, ছবিতে চরিত্র পাইয়ে দেওয়ার নামে নিজের কোচির ফ্ল্যাটে ডেকে একাধিক বার তাঁকে যৌননিগ্রহ করেন বিজয় বাবু। সেই অভিযোগ ঘিরে শোরগোল শুরু হওয়ার পরেই নিজের অবস্থান স্পষ্ট করতে সরব হন অভিনেতা-প্রযোজক।

ফেসবুক লাইভে এসে নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন বিজয়। অভিনেতা-প্রযোজকের দাবি, ‘‘আমি কোনও ভুল করিনি। নিগ্রহকারী নয়, এ ক্ষেত্রে আমিই শিকার। এ দেশের আইন ওই মহিলাকেই সমস্ত সুরক্ষা দেবে। ভুগতে হবে আমাকেই!’’

Advertisement

শুধু অভিযোগ অস্বীকার নয়, ভিডিয়োয় একাধিক বার অভিযোগকারিণীর নামও প্রকাশ্যে এনেছেন বিজয়। অভিনেতা-প্রযোজকের দাবি, তিনি জানেন এ কাজ আইনবিরুদ্ধ। আর সে জন্য তার ফল ভোগ করতেও তিনি রাজি। তবে আনন্দবাজার অনলাইন মনে করে, যৌননিগ্রহের অভিযোগকারিণীর নাম প্রকাশ্যে আনা একেবারেই আইনবিরুদ্ধ। তাই অভিনেতার জবানিতেও সে নাম উল্লেখ করা হল না।

বিজয়ের দাবি, তিনি শুধু নিজের পরিবার ও বন্ধুদেরই এ নিয়ে কৈফিয়ত দিতে বাধ্য। তবে অভিযোগকারিণীকে তিনি চেনেন, তা কবুল করেছেন অভিনেতা। জানিয়েছেন, ২০১৮-য় তাঁদের পরিচয়। তবে ২০১৮ থেকে ২০২১-এর মধ্যে তাঁদের কোনও যোগাযোগ ছিল না বলেই দাবি করেছেন অভিনেতা। তাঁর কাছে দু’জনের কথাবার্তার প্রায় ৪০০ স্ক্রিনশট রয়েছে বলেও জানিয়েছেন তিনি। সেই সঙ্গেই তাঁর হুঁশিয়ারি— ‘আমি ওঁকে সহজে ছেড়ে দেব না। পাল্টা মামলা এবং মানহানির মামলা করব। সমস্ত প্রমাণ রয়েছে আমার কাছে। তবে ওঁর পরিবারের কথা ভেবেই সে সব প্রকাশ্যে আনছি না।’’

এই প্রথম নয়। প্রযোজনা সংস্থা ‘ফ্রাইডে ফিল্ম হাউস’-এর কর্ণধার বিজয় বাবুর নামে আগেও উঠেছিল যৌননিগ্রহের অভিযোগ। ২০১৭ সালে এক প্রযোজকের আনা সেই অভিযোগের পরেও ফেসবুক লাইভে নিজেকে নির্দোষ দাবি করেছিলেন মালয়ালম ছবির এই অভিনেতা-প্রযোজক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন