Mangal Dhillon

‘বুনিয়াদ’, ‘জুনুন’ খ্যাত অভিনেতা মঙ্গল ধিঁলো প্রয়াত

দূরদর্শন এবং হিন্দি সিনেমার পরিচিত মুখ ছিলেন। প্রয়াত অভিনেতা, পরিচালক তথা প্রযোজক মঙ্গল ধিঁলো।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ১৪:০৪
Share:

অভিনেতা মঙ্গল ধিঁলো। ছবি : সংগৃহীত।

প্রয়াত ‘খুন ভরি মাঙ্গ’, ‘জুনুন’, ‘নাকাবন্দি’ খ্যাত অভিনেতা মঙ্গল ধিঁলো। আগামী রবিবার তাঁর জন্মদিন। তার আগের রবিবার ক্যানসারে প্রয়াত অভিনেতা। বেশ কয়েক দিন ধরেই লুধিয়ানার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত কয়েক দিন ধরে তাঁর অবস্থা আশঙ্কাজনক ছিল। শুধু অভিনয়ই হয়, পরিচালনা এবং প্রযোজনার সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।

Advertisement

পঞ্জাবের শিখ পরিবারে জন্ম। স্কুলের পর কলেজ বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ করে অভিনয়কেই পেশা হিসাবে বেছে নেন। আশির দশক থেকে অভিনয় জীবনের শুরু। ১৯৮৬ সালে ‘বুনিয়াদ’ সিরিয়ালের মাধ্যমে আত্মপ্রকাশ। তার পর একে একে ‘খুন ভরি মাঙ্গ’, ‘দয়াবান’, ‘নাকাবন্দি’, ‘দালাল’, ‘ট্রেন টু পাকিস্তান’-এর মতো ছবির মাধ্যমে সারা দেশে পরিচিতি পান। তবে শুধু সিনেমা নয়, ছোট পর্দায় এক সময় চুটিয়ে কাজ করেছেন। ‘জুনুন’, ‘কিসমত’, ‘দ্য গ্রেট মারাঠা’, ‘সাহিল’, ‘যুগ’-এর মতো সিরিয়ালে কাজ করেছেন তিনি। ২০০৩ সালে ফারদিন খান অভিনীত ছবি ‘জানশিন’-এ দেখা গিয়েছিল মঙ্গলকে। ‘খালসা’ নামের একটি প্রযোজনা সংস্থা খোলেন। তবে সে ভাবে দাগ কাটতে পারেননি তাঁর প্রযোজনা সংস্থা। বর্ষীয়ান এই অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া বিনোদন জগতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন