Entertainment News

‘মা’ হয়ে কেমন লাগছে? শেয়ার করলেন মিমি

মেনস্ট্রিম ছবিতে একের পর এক হিট। টলিউডের নায়িকাদের দৌড়ে ফার্স্ট বেঞ্চার। কেরিয়ারে এখনও পর্যন্ত টেলিভিশনের ‘গানের ওপারে’র ‘পুপে’কে বাদ দিলে, বড় পর্দায় বেশির ভাগ সময় গ্ল্যামারাস লুকেই মিমি চক্রবর্তীকে দেখতে অভ্যস্ত দর্শক।

Advertisement

স্বরলিপি ভট্টাচার্য

শেষ আপডেট: ০৫ মে ২০১৭ ১২:২৩
Share:

রিল লাইফের ছেলে ‘পোস্ত’র সঙ্গে মিমি।

মেনস্ট্রিম ছবিতে একের পর এক হিট। টলিউডের নায়িকাদের দৌড়ে ফার্স্ট বেঞ্চার। কেরিয়ারে এখনও পর্যন্ত টেলিভিশনের ‘গানের ওপারে’র ‘পুপে’কে বাদ দিলে, বড় পর্দায় বেশির ভাগ সময় গ্ল্যামারাস লুকেই মিমি চক্রবর্তীকে দেখতে অভ্যস্ত দর্শক। ঠিক সেখান থেকেই রিস্কটা নেওয়া। টিনএজ কলেজ পড়ুয়া নয়, বড়লোক বাবার আদুরে কন্যে নয়, বরং ছকভাঙা এক চিত্রনাট্য। আর তাঁর চরিত্র মায়ের। স্কুলপড়ুয়া ছেলের চাকুরে মা খুব সামান্য মেকআপে পর্দায় আসছেন। সৌজন্যে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ‘পোস্ত’।

Advertisement

মা হয়ে কেমন লাগছে? ‘‘বাপরে বাপ, খুব ভাল লাগছে। রিল মা হয়ে তো দারুণ লাগছে’’- হাসতে হাসতে শেয়ার করলেন মিমি। কেরিয়ারের এমন গুরত্বপূর্ণ সময়ে মায়ের চরিত্রটা ঝুঁকির মনে হয়নি? তাঁর সাফ জবাব, ‘‘না! রিস্কি মনে হয়নি। কাজটা করার আগে সিওর ছিলাম না, করা উচিত কিনা। কিন্তু যে চরিত্রটা করেছি সেটা খুব গুরুত্বপূর্ণ। এত ভাল চরিত্র করার সুযোগ পেয়েছি শহরের সেরা পরিচালক জুটির সঙ্গে সেটা অনেক বড় পাওনা।’’ মেনস্ট্রিম ছবিতে ফের একই ভাবে দর্শক গ্রহণ করবেন? মিমি বললেন, ‘‘এতে মেনস্ট্রিম কাজের কোনও ক্ষতি হবে না। কারণ দুটো অডিয়েন্স আলাদা।’’ আর মেকআপ? নায়িকার কথায়, ‘‘আরে সেটে মেকআপ করে গেলে সেটা তুলে দিত শিবুদা।’’

আরও পড়ুন, আবারও ‘বোল্ড’ স্বস্তিকা, এ বার অন্যভাবে

Advertisement

আড্ডার মুডে রিল মায়ের কোল ঘেঁষে বসে ‘পোস্ত’ অর্থাত্ অর্ঘ্য বসু রায়। নতুন মা কেমন? বকে নাকি? ফোকলা হেসে অর্ঘ্য বলল, ‘‘মা একটুও বকে না, খুব ভালবাসে।’’ পাশ থেকে মিমির সংযোজন, ‘একটু বেশি করে বলো। ছবিটা নিয়ে বলো।’ বাধ্য ছেলে জবাব দিল, ‘‘ছবিটা করে আমার দারুণ লেগেছে। আর হ্যাঁ‌, আমার ফেভারিট অ্যাকট্রেস মিমি আন্টি।’’ তাই নাকি? মিমির আর কোনও সিনেমা দেখেছো? ‘‘না তো। কোনও সিনেমা দেখিনি। তবে সিনেমার গান শুনেছি।’’

আরও পড়ুন, সাগরপাড়ের ‘পোস্ত’দের ‘উপস্থিতিতে’ ট্রেলার লঞ্চ

‘পোস্ত’ কি দুষ্টু ছেলে? অর্ঘ্যর রিল লাইফের মা মিমি বললেন, ‘‘ওর মতো এত ভাল বাচ্চা আমি দেখিনি। একেবারে জিরো ট্যানট্রাম। সারাদিন হাসে। ও লুডো খেলতে খুব পছন্দ করে। শুধু একটু খেলতে দিতে হবে।’’

সম্প্রতি মুক্তি পেল এই ছবির গান। ‘পোস্ত’র গানঘর সামলেছেন অনুপম রায়, অনিন্দ্য চট্টোপাধ্যায় এবং উপল সেনগুপ্ত। মিউজিক লঞ্চের দিন পারফর্মও করলেন তাঁরা।

‘পোস্ত’র মিউজিক লঞ্চে পারফর্ম করছেন অনুপম রায়।

ছবির গল্পে রয়েছে আটপৌরে ছন্দ। ‘পোস্ত’ অর্থাত্ অর্ঘ্য বসু রায় থাকে তার দাদু-ঠাকুমার কাছে। চাকুরে বাবা-মা কলকাতা থেকে মাঝেমধ্যে আসেন। ‘পোস্ত’কে মিস করেন মা। ছেলে-বউকে নিয়ে বিদেশ পাড়ি দিতে চান ‘পোস্ত’র বাবা। ঠিক এখানেই সংঘাতের শুরু। ‘পোস্ত’র ওপর কার অধিকার বেশি? বায়োলজিক্যাল বাবা-মায়ের নাকি ‘পোস্ত’কে গড়ে তোলার কারিগর দাদু-ঠাকুমার? লড়াই গড়ায় আদালতের দরজায়। উত্তর দেবে আগামী ১২ মে-র প্রেক্ষাগৃহ। সৌমিত্র চট্টোপাধ্যায়, লিলি চক্রবর্তী, যিশু সেনগুপ্ত, মিমি চক্রবর্তী, পরাণ বন্দ্যোপাধ্যায়, সোহিনী সেনগুপ্ত, বাবুল সুপ্রিয় প্রমুখের অভিনয় সমৃদ্ধ করেছে এই ছবিকে।

ছবি: অনির্বাণ সাহা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন