Bollywood Actor Demise

‘মির্জাপুর’-খ্যাত অভিনেতা জিতেন্দ্র শাস্ত্রী প্রয়াত, স্মৃতিকাতর সতীর্থরা

বলিউড অভিনেতা জিতেন্দ্র শাস্ত্রী প্রয়াত। সমাজমাধ্যমে মনোজ বাজপেয়ী, সঞ্জয় মিশ্র প্রমুখের স্মৃতিচারণ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১২:৪৬
Share:

প্রয়াত বলিউড অভিনেতা জিতেন্দ্র শাস্ত্রী। ফাইল-চিত্র

প্রয়াত হলেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা জিতেন্দ্র শাস্ত্রী। ইন্ডাস্ট্রিতে তিনি ‘জিতু’ নামেই পরিচিত ছিলেন। মনোজ বাজপেয়ী-সহ একাধিক অভিনেতা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে এই খবর প্রকাশ্যে আনেন। সম্প্রতি ‘মির্জাপুর’ ওয়েব সিরিজে উসমান চরিত্রে জিতুর অভিনয় দর্শকের প্রশংসা আদায় করে নিয়েছিল।

Advertisement

জিতুর প্রয়াণে মনোজ বাজপেয়ী টুইটারে লেখেন, ‘‘মুম্বইয়ে কেরিয়ারের শুরুর দিকের বন্ধু জিতু শাস্ত্রীর মৃত্যুসংবাদ পেয়ে মনটা ভারাক্রান্ত হয়ে গেল। এক জন শক্তিশালী অভিনেতা এবং অসাধারণ একজন মানুষ চলে গেলেন।’’ ইন্ডাস্ট্রিতে জিতুর দীর্ঘ দিনের বন্ধু সঞ্জয় মিশ্র প্রয়াত অভিনেতার সঙ্গে তাঁর একটি ভিডিয়ো ইনস্টাগ্রামে পোস্ট করে বিবরণীতে লিখেছেন, ‘‘জিতুভাই আজকে আপনি থাকলে নিশ্চয়ই বলতেন যে, কখনও কখনও মোবাইলে নামটা রয়ে যায়। কিন্তু মানুষটা নেটওয়ার্কের বাইরে চলে যায়। আপনি এই পৃথিবী থেকে অনেক দূরে চলে গিয়েছেন। কিন্তু মনে রাখবেন, আমার মনের নেটওয়ার্কে আপনি চিরকাল থেকে যাবেন।’’ এ ছাড়াও প্রয়াত অভিনেতার স্মৃতিচারণে সমাজমাধ্যমে পোস্ট করেছেন অভিনেতা রাজেশ তৈলং, গীতিকার তথা গায়ক স্বানন্দ কিরকিরে।

Advertisement

উল্লেখ্য, মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে জন্ম জিতুর। নাটক ও সিনেমা মিলিয়ে প্রায় তিন দশকের কেরিয়ার তাঁর। জিতু অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে ‘ব্ল্যাক ফ্রাইডে’, ‘অশোকা’, ‘লজ্জা’, ‘রাজমা চাওল’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন