মিশকার নতুন প্রেম

আজকের কলকাতায় ‘রোমিও জুলিয়েট’ আর ‘ম্যাকবেথ’-এর প্রেম নিয়ে ভালবাসতে ভুলে যাওয়া মানুষের গল্প বলবে এই ছবি। রাজেশ শর্মা, মিশকা হালিম, সুদীপ মুখোপাধ্যায়, রাহুল দেব বসু এই ছবিতে অভিনয় করেছেন।

Advertisement

স্রবন্তী বন্দ্যোপাধ্যায়

শেষ আপডেট: ১৯ জুন ২০১৭ ০০:৪৩
Share:

প্রযুক্তির ব্যবহারে ফিল্ম মেকিং যেন আর কোনও সমস্যা নয়। চিরাচরিত বাংলা ছবির বাইরে এসে ওয়েব দুনিয়ায় ছবি তৈরির জন্য অভিনেত্রী মিশকা হালিম আর তাঁর বন্ধু ইলমাজ সৈয়দ নতুন ভাবনায় ছবি করার কথা ভাবছেন। দু’জনের মনের ভাবনা মিশেছে ছবিতে। নিজস্ব প্রোডাকশনে। ১৮ মিনিটের ‘তকদির’ তৈরি করেছেন তাঁরা। এ তকদির কঠোর বাস্তবতার কথা বলে। আজকের সংকটময় পরিস্থিতিতে এক মুসলমান মেয়েকে যদি হঠাৎ হিন্দু রাষ্ট্র থেকে চলে যেতে বলা হয়, সে কী করবে? শুধুই দেশ, না কি আস্ত একটা জীবন ছাড়তে হবে তাকে? প্রশ্ন করছে ‘তকদির’।

Advertisement

এই ছবি ছাড়াও ‘ইলমিশ কা দুনিয়া’ ব্যানারে ঠিক দু’দিনে একুশ ঘণ্টা শ্যুট করে ফেলেছেন ইলমাজ। তাঁর পরের ছবি ‘মির্জা’।

আজকের কলকাতায় ‘রোমিও জুলিয়েট’ আর ‘ম্যাকবেথ’-এর প্রেম নিয়ে ভালবাসতে ভুলে যাওয়া মানুষের গল্প বলবে এই ছবি। রাজেশ শর্মা, মিশকা হালিম, সুদীপ মুখোপাধ্যায়, রাহুল দেব বসু এই ছবিতে অভিনয় করেছেন। ‘‘ওয়েব দুনিয়ায় ছবির কনসেপ্ট ভাল হলে খুব সহজে দর্শককে ছোঁয়া যায়’’, বললেন পরিচালক ইলমাজ সৈয়দ। র়়ঞ্জন পালিতের ক্যামেরার আলো-আঁধারির খেলা এ ছবির সম্পদ।

Advertisement

আরও পড়ুন: দাদার সঙ্গে কথা বলতাম না

এ ছবিতে প্রোটাগনিস্ট মিশকা। বললেন, ‘‘এ পৃথিবী থেকে ভালবাসা ফুরিয়ে যাচ্ছে। মানুষ ভালবাসতে ভয় পায়। ছবি সে কথাই বলবে।’’ নিজের ভালবাসার মানুষের সঙ্গে কাজ করে উত্তেজিত তিনি। তাঁর ভালবাসার মানুষ ইলমাজ কিন্তু দু’জনের প্রেম নিয়ে মুখ খুললেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন