Munna Bhai 3 Update

মুন্না এবং সার্কিটের অবতারে সঞ্জয়-আরশাদ, ‘মুন্নাভাই’-এর তৃতীয় পর্ব কি অবশেষে হচ্ছে?

গত সপ্তাহে মুন্না এবং সার্কিটের অবতারে প্রকাশ্যে ধরা দেন সঞ্জয় দত্ত এবং আরশাদ ওয়ারসি। তার পর থেকেই বলিউডে মুন্নাভাই সিরিজ়ের নতুন ছবি নিয়ে জল্পনা শুরু হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৩:২৩
Share:

‘মুন্নাভাই এমবিবিএস’ ছবির একটি দৃশ্যে আরশাদ ওয়ারসি এবং সঞ্জয় দত্ত। ছবি: সংগৃহীত।

বলিপাড়ায় বলা হয়, মুন্নাভাই সিরিজ় সঞ্জয় দত্তকে নতুন জীবন দান করেছিল। এই ছবিতে সঞ্জয় এবং আরশাদ ওয়ারসির জুটি এখনও দর্শকদের মনে টাটকা। তাই সিরিজ়ের তৃতীয় ছবির জন্য অনুরাগীরা উদ্‌গ্রীব হয়ে রয়েছেন। কিন্তু এখনও এই ছবি নিয়ে নতুন কোনও তথ্য প্রকাশ্যে আসেনি। এ দিকে সম্প্রতি, একটি সেটে সঞ্জুবাবা এবং আরশাদকে ‘মুন্নাভাই এমবিবিএস’ ছবির পোশাকে দেখা যায়। তার পরেই অনেকে অনুমান করেন যে ছবির তৃতীয় পর্বের প্রস্তুতি শুরু হয়েছে। সত্য কী?

Advertisement

সূত্রের খবর, দুই অভিনেতাকে মুন্না এবং সার্কিটের (ছবিতে সঞ্জয় এবং আরশাদের চরিত্র) দেখা গিয়েছে ঠিকই। তবে তাঁরা মিলিত হয়েছিলেন একটি বিজ্ঞাপনের শুটিংয়ের জন্য। ওই ভিডিয়োতে দেখা যায়, সঞ্জয়কে জড়িয়ে ধরেছেন আরশাদ। শোনা যাচ্ছে, তাঁরা একটি হাসপাতালের বিজ্ঞাপনে জনপ্রিয় দুই চরিত্রের অবতারে হাজির হতে চলেছেন। আসলে এই দুই চরিত্র এখনও এতটাই জনপ্রিয় যে প্রত্যেকেই তাদের কোনও না কোনও ভাবে ব্যবহার করতে চান।

তা হলে মুন্নাভাই এ তৃতীয় পর্বের ছবি কি তৈরি হবে না? সূত্রের দাবি, সে রকম কোনও সম্ভবনা আপাতত নেই। নেপথ্যে রয়েছে পরিচালক রাজকুমার হিরানি এবং প্রযোজক বিধু বিনোদ চোপড়ার মতানৈক্য। দীর্ঘ দিন আগেই তাঁরা আলাদা হয়ে গিয়েছেন। মাঝে ‘মুন্নাভাই চলে আমেরিকা’ নামে তৃতীয় পর্বের কথা শোনা যায়। সেই ছবির চিত্রনাট্য চূড়ান্ত তৈরি ছিল। এমনকি, ছবির কাস্টিংও শুরু হয়েছিল। কিন্তু অনেকের ধারণা, ২০১৯ সালে হিরানির বিরুদ্ধে ‘মি টু’ অভিযোগ প্রকাশ্যে আসার পর বিধুবিনোদ সরে দাঁড়ান। ফলে সেই ছবি আর বাস্তবায়িত হয়নি। এর আগে একটি সাক্ষাৎকারে আরশাদও জানিয়েছিলেন যে ‘মুন্নাভাই ৩’ ছবিটির বাস্তবায়িত হওয়ার কোনও সম্ভাবনা নেই।

Advertisement

২০০৩ সালে মুক্তি পায় ‘মুন্নাভাই এমবিবিএস’। ছবির সাফল্যকে মাথায় রেখেই তিন বছর পর হিরানি নিয়ে আসেন ছবির সিক্যুয়েল ‘লগে রহো মুন্নাভাই’। এখন তৃতীয় পর্ব নিয়ে দুই শিবির কোনও মধ্যস্থতায় আসে কি না দেখা যাক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন