Entertainment News

দু’দশক পরে দেশে ফিরতে চান নাদিম-শ্রাবণের নাদিম

জুটি ভেঙেছে। বদলেছে জীবনের চাওয়া-পাওয়া। শ্রাবণ এখন গানবাজনা ছেড়ে ছবি পরিচালনায় মন দিয়েছেন। নাদিমের বিচরণ কিন্তু এখনও গানের জগতেই। তবে বলিউড থেকে অনেক দূরে লন্ডনে। কিন্তু লন্ডনে কেন নাদিম?

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ জুন ২০১৭ ১৪:৪৮
Share:

‘নাদিম শ্রাবণ’ জুটির নাদিম আখতার সইফি। ছবি— সংগৃহীত

নাদিম-শ্রাবণ জুটির কথা মনে আছে? নয়ের দশকে তাঁদের সুরেই সুরেলা হয়েছিল আশিকি, সাজন, দিল হ্যায় কি মানতা নহি, ধড়কন, রাজ, পরদেশ-এর মতো অসংখ্য ছবির গান। বলিউডে টানা দশ-বারো বছর এই জুটি রমরমিয়ে কাজ করেছে। তবে ২০০৫-এর কিছুটা আগে থেকে তাঁদের আর একসঙ্গে কাজ করতে দেখা যায়নি।

Advertisement

জুটি ভেঙেছে। বদলেছে জীবনের চাওয়া-পাওয়া। শ্রাবণ এখন গানবাজনা ছেড়ে ছবি পরিচালনায় মন দিয়েছেন। নাদিমের বিচরণ কিন্তু এখনও গানের জগতেই। তবে বলিউড থেকে অনেক দূরে লন্ডনে।

কিন্তু লন্ডনে কেন নাদিম?

Advertisement

১৯৯৭ সালে লন্ডনে বেড়াতে গিয়েছিলেন নাদিম আখতার সইফি। সেই সময়ই তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। গুলশন কুমার হত্যা মামলায় নাম জড়িয়েছিল নাদিমের। যদিও ২০০২ সালে মুম্বইয়ের নগর-দায়রা আদালত থেকে জামিন পান তিনি। কিন্তু তার পরেও দেশে ফেরা হয়নি। প্রায় কুড়ি বছর পর এখন দেশে ফিরতে চান নাদিম। সম্প্রতি লন্ডনে একটি কনফারেন্সে যোগ দিতে গিয়ে নাদিম বলেন, ‘‘আমার বিরুদ্ধে ওঠা সব অভিযোগই মিথ্যা প্রমাণ হয়েছে। এমনকী ওই মামলা আমিই জিতেছি। এখন আমি সত্যিই ভারতে ফিরতে চাই। ওই দেশ আমার হৃদয়ে। কিন্তু তাঁদের উচিত আমাকে সম্মানের সঙ্গে ডেকে নিয়ে যাওয়া। আমি এক জন ভারতীয় এবং আমি আমার দেশকে ভালবাসি।’’

আরও পড়ুন, মীনাক্ষী শেষাদ্রিকে মনে আছে? এখন তিনি কী করছেন জানেন?

আর এতেই একাংশের প্রশ্ন, নির্দোষ প্রমাণের এত বছর পরে হঠাৎ দেশে ফেরার ইচ্ছে হল কেন?

নাদিমের বক্তব্যে এ বিষয়ে কোনও ইঙ্গিত পাওয়া যায়নি। তবে বলিউডের একাংশের ধারণা, বহু বছর তিনি দেশের বাইরে। মন পড়ে রয়েছে এখানে। দেশে ফেরার প্রবল ইচ্ছে থাকলেও, ইগোয় বেঁধেছিল প্রত্যাবর্তন। সে দেশে বসেও বলিউডের জন্য মিউজিক তৈরি করেছেন নাদিম। আগামী ছবি ‘এক হসিনা থি এক দিওয়ানা থা’-র মিউজিকও তাঁরই। হাতে কাজও রয়েছে, কাজের ইচ্ছেও রয়েছে। এটাকেই হয়তো ‘পারফেক্ট’ সময় বলে মনে হয়েছে তাঁর। তাই এ বার দেশে ফিরে পুরনো জায়গা পুনরুদ্ধার করতে আগ্রহী নাদিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন