অভিনয় করার ইচ্ছে ছিল

ঐশ্বর্যা রাই বচ্চন, প্রিয়ঙ্কা চোপড়া, বিপাশা বসু, দীপিকা পাড়ুকোন, অনুষ্কা শর্মা... ফিল্মি জগতে মডেল টার্ন অ্যাকট্রেস হওয়া যেন এক অলিখিত নিয়ম। কিন্তু এই নিয়মের বাইরে ডাস্কি সেক্সি সুপার মডেল নয়নিকা চট্টোপাধ্যায়।

Advertisement

ঊর্মি নাথ

শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৭ ০১:২৩
Share:

ঐশ্বর্যা রাই বচ্চন, প্রিয়ঙ্কা চোপড়া, বিপাশা বসু, দীপিকা পাড়ুকোন, অনুষ্কা শর্মা... ফিল্মি জগতে মডেল টার্ন অ্যাকট্রেস হওয়া যেন এক অলিখিত নিয়ম। কিন্তু এই নিয়মের বাইরে ডাস্কি সেক্সি সুপার মডেল নয়নিকা চট্টোপাধ্যায়। এই বঙ্গকন্যা আন্তর্জাতিকস্তরে মডেল হিসেবে কতটা ডিমান্ডিং তা নতুন করে বলার অপেক্ষা রাখে না!

Advertisement

অভিনয়ে না আসার কারণ কি শুধুই মডেলিং প্রীতি? ‘‘আমার অভিনয় করার ইচ্ছে ছিল, কেরিয়ারের প্রথম দিকে অনেকেই বলেছিলেন অভিনয়ে চেষ্টা করতে। কিন্তু কেন করব? তখন আমার চেহারা হিরোইনের জন্য কারও পছন্দ হত না। ইন্টারেস্ট কমে গেল। একটু অন্য ধরনের চরিত্র করার ইচ্ছে থাকলেও সুযোগ পাইনি। কারণ ততদিনে লোকে মনে করত, অভিনয়ে মেয়েটার কোনও ইন্টারেস্ট নেই। তখন তো অন্য ধরনের ছবি কমই হত!’’ অকপট নয়নিকা। সময় তো বদলেছে, অন্য ধরনের ছবি হচ্ছে। ‘‘ওই যে বললাম, অনেকের ধারণা আমিই অভিনয় করতে চাই না।’’ এখন ইচ্ছে করলেই তো... কথা শেষ করার আগেই মৃদু হেসে নয়নিকা বললেন, ‘‘কারও কাছে গিয়ে অভিনয়ের জন্য কাজ চাইতে পারব না। অফার পেলে করতে পারি।’’ মধুর ভান্ডারকরের ‘ফ্যাশন’ ছবিতে এক মডেলের চরিত্রেই ছিলেন তিনি।

নয়নিকা এখন মডেল গ্রুমারও। নিজের অ্যাকাডেমিও আছে। শোনা যায়, এখনকার দিনের অধিকাংশ মডেলের অভিনয়ের দিকে ঝোঁক। কথাটা নয়নিকাও স্বীকার করলেন। কিন্তু শুধু মডেলিংকে পেশা করে দিনগুজরান সম্ভব? ‘‘মেয়েদের পক্ষে সম্ভব। কিন্তু ছেলেদের নয়,’’ বললেন তিনি। অতএব, শুধু খ্যাতির জন্য নয়, অর্থও এই রূপান্তরের কারণ। ‘‘আগের চেয়ে ভারতীয় মডেলদের অবস্থা অনেকটাই বদলেছে। আগে তো আউটফিট, অ্যাকসেসরিজ নিজেদের ক্যারি করতে হত,’’ বললেন তিনি। তাঁর সবচেয়ে ভাল লাগে র‌্যাম্পে হাঁটতে, তবে তিনি এখনও চান, ‘নয়নিকার অভিনয়ে কোনও ইন্টারেস্ট নেই’ এই মিথটা ভেঙে যাক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন