Nayanthara

সদ্য বিয়ে হলেও সন্তান নেওয়ার কথা ভাবা ছিল ৬ বছর আগেই! প্রশাসনকে জবাব নয়নতারার

বিয়ের ৪ মাসের মাথায় যমজ সন্তান দেখে নড়েচড়ে বসল তামিলনাড়ু প্রশাসন। কী ভাবে হল? সারোগেসির আইন যে অন্য কথা বলছে!

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১০:৩৮
Share:

বিয়ে তো আগেই হয়ে গিয়েছিল!

মাত্র ৪ মাস আগে বিয়ে হলে কী হবে, আইনি পথেই যমজ সন্তানের মা-বাবা হয়েছেন নয়নতারা এবং বিঘ্নেশ শিবান। তামিলনাড়ু প্রশাসনের কাছে উপযুক্ত প্রমাণ-সহ যাবতীয় নথি পেশ করলেন তারকা দম্পতি।

Advertisement

সারোগেসির মাধ্যমে জন্ম নিয়েছে তাঁদের দুই পুত্র। কিন্তু গত সপ্তাহে এ নিয়ে প্রশ্ন তুলেছিল স্বাস্থ্য দফতর। জানতে চাওয়া হয়েছিল, যথাযথ আইন মেনেই সারোগেসির সাহায্য নিয়েছেন তো তাঁরা? এত তাড়াতাড়ি কী ভাবে সম্ভব হল? হাজার প্রশ্ন জড়ো হয়েছিল অনুরাগীদের মনেও।

সে সব জল্পনার অবসান ঘটিয়ে চমকে দিলেন নয়নতারা আর বিঘ্নেশ। জানালেন, তাঁদের আইনি বিয়ে বা রেজিস্ট্রি হয়েছিল ৬ বছর আগেই! সারোগেসি-বিতর্কের মাঝে আদালতের নথি পেশ করেছেন দম্পতির তরফের আইনজীবী।

Advertisement

গত সপ্তাহের শেষে নয়নতারা-বিঘ্নেশ ঘোষণা করেছিলেন, তাঁরা যমজ সন্তানের অভিভাবক হয়েছেন। দুই সন্তানের ছোট্ট ছোট্ট পা মুঠো করে ধরে চুমু খাচ্ছিলেন বাবা-মা। সেই ছবি নেটদুনিয়ায় ভাইরাল হতেই বিতর্ক উঠেছিল। তদন্ত করতে দম্পতির বাড়িতে যাবে স্বাস্থ্য মন্ত্রক, নোটিস দিয়েছিল তামিলনাড়ু সরকার।

যা বোঝা যাচ্ছে, ব্যক্তিগত জীবনের খুঁটিনাটি গোপনই রেখেছিলেন দু’জনে। চলতি বছর ৯ জুন ঘনিষ্ঠ বৃত্তে বিয়ের অনুষ্ঠান হয়েছিল তাঁদের। তাঁদের বিয়েতে উপস্থিত ছিলেন শাহরুখ খান, এ আর রহমন, সূরিয়া এবং রজনীকান্তের মতো তারকা। সেই স্বপ্নের মতো বিয়ে নিয়ে তথ্যচিত্র নির্মাণ করা হয় পরবর্তী কালে। কিন্তু তাঁরা সন্তান নিলেন কবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন