Trisha Krishnan

তৃষাকে নিয়ে অশালীন মন্তব্যের জের, মহিলা কমিশনের অভিযোগে আইনি জটে দক্ষিণী অভিনেতা

লোকেশ কনগরাজের ‘লিও’ ছবিতে দক্ষিণী তারকা বিজয়ের বিপরীতে অভিনয় করেছেন তৃষা কৃষ্ণন। সেই ছবিতেই অভিনয় করেছেন মনসুর আলি খানও। তৃষাকে নিয়ে অশালীন মন্তব্য করে বিতর্কে মনসুর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১৬:১৩
Share:

(বাঁ দিকে) তৃষা কৃষ্ণন, মনসুর আলি খান। ছবি: সংগৃহীত।

দক্ষিণী বিনোদন জগতের অন্যতম পরিচিত মুখ, অভিনেত্রী তৃষা কৃষ্ণন। সম্প্রতি লোকেশ কনগরাজ পরিচালিত ‘লিও’ ছবিতে দক্ষিণী তারকা থলপতি বিজয়ের বিপরীতে দেখা গিয়েছে তাঁকে। একই ছবিতে অভিনয় করেছেন দক্ষিণী অভিনেতা মনসুর আলি খান। তবে তৃষার সঙ্গে কোনও দৃশ্যে দেখা যায়নি অভিনেতাকে। সেই আফসোস থেকে সম্প্রতি এক অনুষ্ঠানে মনসুর জানান, তৃষার সঙ্গে কোনও দৃশ্যে অভিনয় করার সুযোগ না পেয়ে নাকি কিছুটা হতাশ তিনি। নিজের ক্ষোভ প্রকাশ করতে গিয়ে মনসুর বলেন, ‘‘আমি ভেবেছিলাম ছবিতে তৃষার সঙ্গে আমার একটা বেডরুমের দৃশ্য তো থাকবেই। এর আগের সব ছবিতে আমি নায়িকাদের তুলে বিছানায় নিয়ে যেতাম। আমি ভেবেছিলাম, তৃষার সঙ্গেও এমন কোনও একটা দৃশ্যে অভিনয় করার সুযোগ পাব।’’ মনসুরের এই ভিডিয়ো সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়ার পরেই ওঠে নিন্দার ঝড়। মনসুরের মন্তব্যে ক্ষুব্ধ তৃষা নিজেও। ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে মনসুরের সমালোচনায় মুখর জাতীয় মহিলা কমিশন। মনসুরের বিরুদ্ধে সুয়ো মোটো মামলা করার আর্জি জানিয়ে সমাজমাধ্যমের পাতায় পোস্ট করল মহিলা কমিশন।

Advertisement

এর আগেই মনসুরের ওই মন্তব্য নিয়ে মুখ খুলেছেন বিজেপি নেত্রী ও জাতীয় মহিলা কমিশনের অন্যতম সদস্য খুশবু সুন্দর। সমাজমাধ্যমের পাতায় তিনি লেখেন, ‘‘জাতীয় মহিলা কমিশনের সদস্য হিসাবে আমি ইতিমধ্যেই এই বিষয় নিয়ে অভিজ্ঞদের সঙ্গে কথা বলেছি। এমন নোংরা মন্তব্য করে কেউ পার পাবে না। আমি তৃষা ও আমার সব মহিলা সহকর্মীদের পাশে আছি।’’ খুশবুর এই মন্তব্যের এক দিন পরেই জাতীয় মহিলা কমিশনের তরফে ডিজিপিকে উল্লেখ করে আর্জি জানানো হয়, ভারতীয় দণ্ডবিধির ৫০৯বি ও অন্য উপযুক্ত ধারায় যেন মনসুরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

ইতিমধ্যেই সমাজমাধ্যমের পাতায় নিজেকে নিয়ে অশালীন মন্তব্যের জবাব দিয়েছেন অভিনেত্রী তৃষা। সমাজমাধ্যমের পাতায় তিনি লেখেন, ‘‘একটা ভিডিয়ো আমার নজরে এসেছে যেখানে মনসুর আলি খান আমাকে নিয়ে অশালীন কিছু কথা বলেছেন। এমন আচরণের প্রতিবাদ তো জানাচ্ছি বটেই, পাশাপাশি আমি মনে করি আমি সৌভাগ্যবতী যে তাঁর মতো অভিনেতার সঙ্গে আমাকে অভিনয় করতে হয়নি। ভবিষ্যতেও কখনও সেই দিন আসবে না।’’ তৃষা সাফ জানিয়ে দেন, কোনও দিন মনসুরের সঙ্গে কাজ করবেন না তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন