বাংলায় ‘হ্যামলেট’, মুক্তি পেল ট্রেলার

গত বছর হিন্দিতে ‘হ্যামলেট’এর অ্যাডাপ্টেশন হল ‘হায়দার’। উইলিয়াম শেক্সপিয়রের হ্যামলেট, হয়ে উঠেছে কখনও বিশালের ‘হায়দার’ কখনও হয়ে উঠবে অনিরের ‘ভেদা’ ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৬ ০৯:৫১
Share:

গত বছর হিন্দিতে ‘হ্যামলেট’এর অ্যাডাপ্টেশন হল ‘হায়দার’। উইলিয়াম শেক্সপিয়রের হ্যামলেট, হয়ে উঠেছে কখনও বিশালের ‘হায়দার’ কখনও হয়ে উঠবে অনিরের ‘ভেদা’ । অ্যাডাপ্টেশন ভারতীয় সিনেমায় নতুন নয়। যখনই অ্যাডাপ্টেশনের ভিত্তিতে ছবি করা হয়েছে তা মন কেড়েছে দর্শকদের। সম্পর্কের টানাপড়েন নিয়ে শেক্সপিয়রের এই এভারগ্রিন ক্লাসিক নাটক। টলিপাড়ায় এখন সেই নিয়েই রৈ রৈ। মুক্তি পেতে চলেছে হ্যামলেট। এর আবার এক বঙ্গীয় অ্যাডাপ্টেশন ‘হেমন্ত’। অঞ্জন দত্ত পরিচালিত এই সিনেমায় অভিনয় করছেন পরমব্রত, যীশু সেনগুপ্ত, পায়েল সরকার, শাশ্বত চট্টোপাধ্যায়, গার্গী রায়চৌধুরী ও আরও অনেকে। শেক্সপিয়রের নাটকের হ্যামলেট, হোরেশিও, ক্লডিয়াস, গারথ্রুড এবং ওফেলিয়া চরিত্রগুলো আবার মঞ্চ ছেড়ে পর্দায় নামবে।

Advertisement

আর হ্যামলেটের বাবা!

আরও পড়ুন: দেখুন ‘২৪ সিজন ২’-এ অনিল কপূর-সুরভিন চাওলার লিপ লক!

Advertisement

সেই ভূতের ভূমিকায় কে অভিনয় করেছেন তা নিয়ে জিজ্ঞেস করলে পরিচালক এক সাক্ষাৎকারে (হেসে) বলেন ‘‘ওটা সারপ্রাইজ থাকুক না’’। সে ‘সারপ্রাইজ’ নিয়ে সিনেমাপ্রেমীদের উন্মাদনা আরও তুঙ্গে উঠেছে। সিনেমায় ‘ভূত’ থাকছে! তাই ‘হ্যামলেট’ এর ভবিষ্যৎ নিয়েও উচ্চাকাঙ্খী ‘হ্যামলেট’ এর গোটা টিম। ‘হেমন্ত’র ট্রেলার মুক্তি পেল।

এই জমজমাটি থ্রিলারের ভিডিও লিঙ্ক রইল নীচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন