nusrat jahan

Nusrat Jahan: ‘সান্তা’-সাজে ঈশান, বড়দিনে ছেলের সঙ্গে ছবি নুসরত জাহানের

ছোট্ট ঈশানের বিস্ময়ের রসদ জোগাতে ব্যস্ত মা নুসরত জাহান। ছেলেকে সান্তা সাজিয়ে অনুরাগীদের সামনে দেখা দিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ১৭:২৫
Share:

নুসরত জাহানের বড়দিন

চার মাসের একরত্তি। প্রথম বড়দিন, প্রথম যিশু খ্রীষ্টের জন্মদিন, প্রথম সান্তা ক্লজ, প্রথম শীত। সব মিলিয়ে ঈশান জে দাশগুপ্ত বিস্মিত!

Advertisement

ছোট্ট ছেলের বিস্ময়ের রসদ জোগাতে ব্যস্ত মা নুসরত জাহান। ঈশানকে সান্তা সাজিয়ে অনুরাগীদের সামনে দেখা দিলেন তিনি। যদিও ছেলের মুখ প্রকাশ্যে আনেননি মা।

বড়দিনের সকালে কী ভাবে ছেলের সঙ্গে সময় কাটাচ্ছেন নুসরত?

Advertisement

তারই ঝলক দেখা গেল নায়িকার ইনস্টাগ্রামে।

ঘরের ভিতরে ‘ক্রিসমাস ট্রি’। তার গায়ে নানা রঙের বল। সাদা আলো দিয়ে সাজানো গাছের সামনে বসে রয়েছেন নুসরত। কোলে লাল পোশাক এবং টুপিতে কুট্টি সান্তা ক্লজ। ক্যামেরার দিক থেকে মুখ ফিরিয়ে।

নুসরত লিখেছেন, ‘কেবল ঋতু নয়, এ এক অনুভূতি। এই বড়দিন সকলের জন্য আনন্দ, শান্তি, আশা, ভালবাসায় ভরে উঠুক।’ মন্তব্য বাক্সে ঈশানের মাসি মিমি চক্রবর্তী আদর জানিয়েছেন তাঁর ‘বোনপো’কে।

সংবাদমাধ্যমের কাছে ঈশানকে নিয়ে কথা বলতে ভালবাসেন মা। মাসখানেক আগে এক সাংবাদিক সম্মেলনে নুসরত বলেছিলেন— ‘‘আড়াই মাসের পুচকের যে এত বায়নাক্কা থাকতে পারে, তা ওকে না দেখলে বোঝা মুশকিল!’’ ছেলেকে সময় দেওয়ার ক্ষেত্রে অবশ্য আপসের জায়গা নেই। রাতে কাজ করলে নুসরতের সকালটা ঈশানের জন্যই বরাদ্দ। আর সকালে কাজ করলে গোটা রাত ছেলের জন্য।

ঈশানের মুখ কবে দেখতে পাবেন তাঁর অনুরাগীরা? নুসরত বলেছিলেন, ‘‘ঈশানের বাবা তো ওর ছবি দিয়েই দিয়েছে। বাকিটা কবে হবে, অত ভাবিনি। দেখা যাক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন