Bollywood

অভিনয় থেকে অবসর নিচ্ছেন ওম পুরি!

দিন কয়েক অগে পাকিস্তানি শিল্পীদের নিষেধাজ্ঞার নিন্দা করতে গিয়ে উরির নিহত সেনাদের প্রতি বিতর্কিত মন্তব্য করে বসেন প্রবীণ অভিনেতা ওম পুরী। উরিতে জঙ্গি হামলার প্রেক্ষিতে পাক অভিনেতাদের নিষিদ্ধ ঘোষণা করে ইন্ডিয়ান মোশন পিকচার ডিস্ট্রিবিউটর্স অ্যাসোসিয়েশন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০১৬ ১০:৩৪
Share:

দিন কয়েক অগে পাকিস্তানি শিল্পীদের নিষেধাজ্ঞার নিন্দা করতে গিয়ে উরির নিহত সেনাদের প্রতি বিতর্কিত মন্তব্য করে বসেন প্রবীণ অভিনেতা ওম পুরী। উরিতে জঙ্গি হামলার প্রেক্ষিতে পাক অভিনেতাদের নিষিদ্ধ ঘোষণা করে ইন্ডিয়ান মোশন পিকচার ডিস্ট্রিবিউটর্স অ্যাসোসিয়েশন। এই নিয়ে টেলিভিশনে একটি বিতর্ক সভায় ওম পুরী বলে বসেন, “ওই জওয়ানদের কে বলেছিল সেনাবাহিনীতে যোগ দিতে? অস্ত্র হাতে তুলে নিতেই বা কে বলেছিল?” তাঁর এই মন্তব্যের জেরে বিতর্কের ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। মহারাষ্ট্র নবনির্মাণ সেনা তাঁর অভিনীত ফিল্মের প্রদর্শন বন্ধ করে দেওয়ার হুমকিও দেয়। এমএনএস-এর মতো অনেকেই তাঁর অভিনীত ফিল্ম বয়কটের ডাক দেয়। তবে অল্প সময়ের মধ্যেই নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন ওম। তিনি বলেন, ‘‘যা বলেছি তার জন্য আমি অত্যন্ত লজ্জিত। আমার শাস্তি হওয়া উচিত। উরিতে শহিদ জওয়ানদের পরিবারের কাছে আমি ক্ষমা চাইছি। ক্ষমা চাইছি সেনাবাহিনী ও দেশের কাছেও।’’ তবে নিজের বেফাঁস মন্তব্যের জন্য অনুতপ্ত হলেও এমএনএস-এর হুমকির বিষয়টি তিনি মোটেই মেনে নিতে পারেননি। সম্প্রতি একটি সাক্ষাত্কারে তিনি বলেন, “যাঁরা আজ আমার ছবি বয়কট করার কথা বলছেন, একদিন তাঁরা শাহরুখ-সলমনের ছবিও বয়কট করার ডাক দিয়েছিল। তবে সে সব কথায় আমি গুরুত্ব দিই না! আমার চিন্তাটা অন্য বিষয়ে। যদি আমার উপস্থিতির কারণে কোনও ছবির প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়, তবে ওই ছবির সঙ্গে যুক্ত অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হবেন। আর এটা আমি কখনওই চাই না!” খুব সম্প্রতি প্রকাশিত একটি মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে, আর কখনও কোনও টিভি শো-এ অংশগ্রহন করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন ওম পুরী। শুধু তাই নয়, অভিনয় থেকেও খুব শিঘ্রই অবসর নিতে চান তিনি। তবে তার আগে নিজের সাধ্যমতো উরির নিহত সেনাদের পরিবারের পাশে দাঁড়াতে চান অনুতপ্ত ওম পুরী।

Advertisement

আরও পড়ুন...
ক্ষমাপ্রার্থী ওম পুরী

Advertisement

উরির শহিদদের নিয়ে ওম পুরীর মন্তব্যে ঝড় সোশ্যাল মিডিয়ায়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন