Govinda

১০০ কোটির ছবির প্রস্তাব ফিরিয়ে নিজেকেই থাপ্পড় মারেন গোবিন্দ!

দীর্ঘ দিন হাতে তেমন কোনও ছবির কাজ নেই। তবু কেন ১০০ কোটির বাজেটের ছবির প্রস্তাব ফিরালেন গোবিন্দ?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৩:২০
Share:

গোবিন্দ। ছবি: সংগৃহীত।

এক টানা ১৪-১৫ বছর চুটিয়ে কাজ করার পরেও তিনি ধীরে ধীরে বলি ইন্ডাস্ট্রি থেকে হারিয়ে যাচ্ছেন। নব্বইয়ের হিরো নম্বর ওয়ান গোবিন্দ। কৌতুকরসে আপাদমস্তক মোড়া চরিত্রে হোক বা নাচের দৃশ্য— গোবিন্দের অভিনয় দর্শকমনে গেঁথে গিয়েছিল। তবু একটা সময় তাঁর সমসাময়িকরা যেখানে কাজ করছেন, সেখানে গোবিন্দর উপস্থিতি শুধুই রিয়্যালিটি শোয়ের অতিথির আসনে। বেশ কয়েক বছর ধরেই বড় পর্দায় আর দেখা যাচ্ছে না গোবিন্দকে। তাঁর সমসাময়িক সানি দেওলও অভিনয় থেকে দূরে ছিলেন। কিন্তু বড় পর্দায় ফিরতেই সাফল্যের স্বাদ পেয়েছেন। তবে গোবিন্দ যেন কোথাও নেই। গণেশ চতুর্থীর দিন তাঁকে ধরা গেল। অভিনেতা কথা প্রসঙ্গে জানান, ১০০ কোটির ছবির প্রস্তাব নাকি তিনিও পেয়েছেন। তবে গ্রহণ করেননি সেই প্রস্তাব!

Advertisement

একটা সময় ছিল যখন তিন শিফটে কাজ করতেন গোবিন্দ। তবে তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি চূড়ান্ত অপেশাদার। শুটিংয়ে আসতে দেরি করতেন। সহ-অভিনেতাদের সঙ্গে দুর্ব্যবহার করার কথা শোনা যায়। ধীরে ধীরে আরও নতুন অভিনেতা যখন ইন্ডাস্ট্রিতে আসতে শুরু করলেন। কাজ হারালেন গোবিন্দ। কিন্তু গণেশ পুজোর দিন জানালেন বড় ছবির প্রস্তাব ছেড়েছেন কদিন আগে। কারণ হিসাবে আলোকচিত্রীদের বলেন, ‘‘প্রচুর টাকা দিচ্ছিল ওঁরা আমাকে। কিন্তু আমি করলাম না। এই ৫৯ বছর বয়সে এমন কাজ করব যা আগে কখনও করিনি। এমন ছবি যা প্রভাব ফেলবে।’’ খানিক রসিকতা করেই গোবিন্দ বলেন, ‘‘প্রস্তাব ফেরানোর পর নিজেই নিজের গালে চড় মারি এমন সুযোগ ছেড়ে দিলাম সেই কারণে।’’ শেষ বার গোবিন্দকে বড় পর্দায় দেখা যায় ২০১৯ সালে ‘রঙ্গিলা রাজা’ ছবিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন