Shah Rukh Khan

শাহরুখ সুন্দর নন, অভিনয়ও পারেন না! পাকিস্তানি অভিনেত্রীর মন্তব্যে দানা বেঁধেছে বিতর্ক

শাহরুখ খানকে নিয়ে নেতিবাচক মন্তব্য করেছেন পাকিস্তানি অভিনেত্রী মাহনুর বালোচ। তার পরেই তাঁকে নিয়ে শুরু হয়েছে কটাক্ষ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০৮
Share:

(বাঁ দিকে) শাহরুখ খান। পাকিস্তানি অভিনেত্রী মাহনুর বালোচ। ছবি: সংগৃহীত।

বলা হয়, বিশ্বের প্রতিটি কোণে ছড়িয়ে রয়েছে তাঁর অনুরাগীরা। বলিউডের ‘কিং অফ রোম্যান্স’ শাহরুখ খান। আট থেকে আশি যাঁর ভক্ত, তাঁকে নিয়েই এ বার বেফাঁস মন্তব্য করে বসলেন পাকিস্তানি অভিনেত্রী পরিচালক মাহনুর বালোচ। ফলে দুই দেশেই শাহরুখের অনুরাগীরা অবিনেত্রীর উপর বেজায় চটেছেন।

Advertisement

সম্প্রতি একটি একটি সাক্ষাৎকারে শাহরুখের বিরুদ্ধে বেশ কিছু মন্তব্য করেন মাহনুর। তিনি বলেন, ‘‘শাহরুখ খানের ব্যক্তিত্ব খুবই আকর্ষণীয়। কিন্তু ‘সুন্দর দেখতে’ বলতে যা বোঝায় তিনি কোনও ভাবেই সেটা নন।’’ শাহরুখের অভিনয় প্রসঙ্গে আগেও মন্তব্য করেছিলেন মাহনুর। এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘ওঁর অভিনয় দক্ষতা নেই। তবে উনি খুব দক্ষ ব্যবসায়ী। নিজের প্রচারটা ভালই জানেন।’’ এরই সঙ্গে মাহনুর বলেন, ‘‘এটা আমার ব্যক্তিগত মতামত। আমি ভুলও হতে পারি।’’ অভিনেত্রীর এই মন্তব্য ছড়িয়ে পড়তেই তাঁকে কটাক্ষের সম্মুখীন হতে হয়েছে। কেউ লিখেছেন, ‘‘সারা বিশ্ব শাহরুখকে চেনেন। কিন্তু আপনি কে?’’ আবার কারও কথায়, ‘‘প্রচারের আলোয় আসার সব থেকে ভাল পথ হল বৈগ্রহিক অভিনেতা শাহরুখের বিরুদ্ধে কথা বলা।’’

নব্বইয়ের দশকের শুরুত দিকে মূলত টিভি বিজ্ঞাপনে অভিনয়ে হাতেখড়ি হয় মাহনুরের। এর পর একাধিক টিভি সিরিয়ালে অভিনয় করেছেন তিনি। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘ম্যায় হুঁ শাহিদ আফ্রিদি’ ছবিতে অভিনয় করেন মাহনুর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন