Pathaan

বাংলাদেশে পিছিয়ে গেল ‘পাঠান’ মুক্তি, আদৌ কি প্রতিবেশী রাষ্ট্রে মু্ক্তি পাবে শাহরুখের ছবি?

শাহরুখ খানের পাঠান-কে ঘিরে বিতর্ক, প্রতিবেশী রাষ্ট্রে পিছোল ছবি মুক্তি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৫৩
Share:

সব ঠিকঠাক থেকেও বাংলাদেশে মুক্তি পিছল ‘পাঠান’-এর। ছবি: সংগৃহীত।

কথা ছিল ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশের মুক্তি পাবে শাহরুখ খান অভিনীত ছবি ‘পাঠান’। সব কিছুই চূড়ান্ত হয়েও ফের আটকে গেল এই ছবির মুক্তি। বাংলাদেশের একটা বড় অংশের দর্শক অপেক্ষায় রয়েছে ‘পাঠান’-এর। সোমবার এই প্রসঙ্গে ‘আস্ক এসআরকে’ সেশনে সরাসরি শাহরুখকে টুইট করে বসেন এক বাংলাদেশি অনুরাগী। সে দেশে কবে মুক্তি পাবে ‘পাঠান’? জানতে চান শাহরুখের কাছে। আশানুরূপ জবাব দেন শাহরুখ। তবে এ বার মাতৃভাষা দিবসের কারণে পিছোল ‘পাঠান’ মুক্তি। দিন কয়েক আগেই ছিল মাতৃভাষা দিবস। গোটা মাস জুড়েই উদ্‌যাপন চলবে। সেই কারণেই চলতি মাসে ভিন্‌ দেশি ছবি মুক্তি পাচ্ছে না বাংলাদেশে।

Advertisement

বাংলাদেশে ‘পাঠান’ মুক্তি প্রসঙ্গে সে দেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ সেই সময় জানান, তিনিও শর্তসাপেক্ষে হিন্দি সিনেমা আমদানির পক্ষে, বিষয়টি নিয়ে শীঘ্রই পদক্ষেপ করা হবে। সম্প্রতি হওয়া বৈঠকে সিদ্ধান্ত হয় বাংলাদেশে প্রতি বছর ১০টি হিন্দি সিনেমা আমদানি করা যাবে। সরকারের এই সিদ্ধান্ত নিয়ে চটেছেন অভিনেতা ডিপজল। হিন্দি সিনেমাকে ‘অশালীন’ আখ্যা দিয়েছেন তিনি। তাঁর দাবি, হিন্দি সিনেমার কারণে ক্ষতি হবে দেশীয় ছবির। ভারতের মতো বাংলাদেশেও বিতর্কের অন্ত নেই এই ছবি ঘিরে। বিতর্কের অবসান ঘটিয়ে যদি শেষমেশ ‘পাঠান’ মুক্তি পায় সে দেশে তা হলে প্রায় আট বছর পর কোনও বলিউডের ছবি মুক্তি পাবে বাংলাদেশে। এ বার দেখার শেষমেশ জটিলতায় জট কাটিয়ে ঠিক কবে ও পার বাংলায় মুক্তি পায় ‘পাঠান’!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন