Entertainment News

‘অক্টোবর’-এর চিত্রনাট্য চুরি করা হয়েছে?

সত্যিই কি তাই? ঠিক কী অভিযোগ?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৮ ১৯:১০
Share:

‘অক্টোবর’-এর একটি দৃশ্যে বরুণ এবং বনিতা। ছবি: ইউটিউবের সৌজন্যে।

চেনা বরুণ ধবনের অচেনা লুক। অসাধারণ অভিনয়। নতুন মুখ বনিতা সাধু। আর মন খারাপের গল্পের মিশেলে ‘অক্টোবর’ তৈরি করেছেন সুজিত সরকার। দিন কয়েক আগেই মুক্তি পেয়েছে সে ছবি। পেয়েছে লাগাতার প্রশংসার সার্টিফিকেট।

Advertisement

এই ট্র্যাকে চলতে চলতেই হঠাত্ ছন্দপতন। রিলিজের এক সপ্তাহের মধ্যেই প্রথম ধাক্কা খেল ‘অক্টোবর’। বিতর্কে জড়াল সুজিতের ছবি। কারণ, মরাঠি চিত্রপরিচালক হেমল ত্রিবেদী অভিযোগ জানিয়েছেন, ‘অক্টোবর’-এর চিত্রনাট্য চুরি করা হয়েছে!

সত্যিই কি তাই? ঠিক কী অভিযোগ?

Advertisement

সোশ্যাল মিডিয়ায় হেমল অভিযোগ করেছেন, ২০১৭-এ সারিকা মেনে পরিচালিত মরাঠি ছবি ‘আরতি- দ্য আননোন লভ স্টোরি’ থেকে চুরি করা হয়েছে ‘অক্টোবর’। তাঁর অভিযোগ, ‘অক্টোবর’ নির্মাতারা ওই মরাঠি ছবির কোনও স্বত্ব কেনেননি, এমনকী, সারিকার সঙ্গে তাঁরা যোগাযোগও করেননি।’

আরও পড়ুন, মিউজিক্যাল শর্ট ফিল্ম ‘সাইয়াঁ’য় অনিন্দিতা-গৌরব

ত্রিবেদী ফেসবুকে লেখেন, ‘সুজিত সরকার শুধু যে প্লট আর স্টোরিলাইন চুরি করেছেন তা-ই নয়, তিনি অন্ধ ভাবে আসল ছবির লুক বা মুহূর্তগুলোও অনুকরণ করেছেন।’ মিড ডে-কে দেওয়া সাক্ষাত্কারে ত্রিবেদী বলেন, ‘‘আমি চাই দর্শক দু’টো ছবিই দেখুন। তার পর নিরপেক্ষ ভাবে মতামত দিন। যখন আমি অক্টোবর দেখলাম চরিত্র বা ইমোশন সব এক রকম ছিল। খুব সামান্য কিছু অমিল ছিল।’’

আরও পড়ুন, ‘শাহরুখ আমার জীবন নষ্ট করেছে’, কে করলেন এমন অভিযোগ?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন