Satish Kaushik Death Controversy

সতীশকে ‘খুন’-এর অভিযোগ ঘিরে রহস্য আরও ঘনীভূত! সানভির কথাকে গুরুত্ব দিয়ে তদন্তে দিল্লি পুলিশ

এক মৃত্যু, একাধিক প্রশ্ন। সতীশ কৌশিকের মৃত্যুতে একের পর এক নাটকীয় মোড়। বর্ষীয়ান অভিনেতাকে খুন করেছেন তাঁর স্বামী, দাবি দিল্লির ব্যবসায়ীর স্ত্রীর। কোন পথে পুলিশি তদন্ত?

Advertisement
শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১৪:৪১
Share:

সানভি মালুর বিস্ফোরক অভিযোগ, সতীশ-মৃত্যুতে তদন্ত শুরু করল দিল্লি পুলিশ। ফাইল চিত্র।

বলিউড অভিনেতা ও পরিচালক সতীশ কৌশিকের মৃত্যুতে ক্রমশ ঘনাচ্ছে রহস্য। ৯ মার্চ হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় অভিনেতার। তাঁর মৃত্যুর দিন দু’য়েক পরে বিস্ফোরক দাবি করেছেন দিল্লির এক ব্যবসায়ীর স্ত্রী। সানভি মালুর অভিযোগ, তাঁর স্বামী বিকাশ মালুই নাকি বিষ দিয়ে খুন করেছেন বর্ষীয়ান অভিনেতাকে। একটি চিঠি লিখে তিনি এই অভিযোগ জানান। এই ঘটনার পরেই তদন্তে নেমেছে দিল্লি পুলিশ। সানভি মালুকে তাঁর জবানবন্দি রেকর্ড করার জন্য তলব করেছে পুলিশ।

Advertisement

৮ মার্চ দিল্লিতে বিকাশ মালুর খামারবাড়িতে হোলি পার্টিতে উপস্থিত ছিলেন সতীশ। সেখানে শারীরিক অস্বস্তি অনুভব করেন তিনি। হাসপাতালে যাওয়ার পথে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় অভিনেতার। ঘটনার পর বিকাশের দ্বিতীয় স্ত্রী সানভির দাবি, সতীশকে বিষ দিয়ে থাকতে পারেন তাঁর স্বামী। সেই বিষক্রিয়ার জেরেই নাকি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে অভিনেতার, দাবি করেছেন সানভি। কুবের গ্রুপের শীর্ষকর্তা বিকাশ মালুর বিরুদ্ধে অভিযোগ তাঁরই দ্বিতীয় স্ত্রী সানভি মালুর। একটি চিঠিতে তিনি জানান, বিকাশ মালুকে ১৫ কোটি টাকা ধার দিয়েছিলেন সতীশ কৌশিক। সেই টাকা ফেরত চেয়ে ওই ব্যবসায়ীর সঙ্গে এক বার বিদেশে দেখাও করেন অভিনেতা। টাকা ফেরত দেওয়া নিয়ে ওঁদের দু’জনের মধ্যে তর্কাতর্কি হয়েছিল বলে দাবি করেছেন সানভি। সতীশকে টাকা ফেরত দেবেন বলে নাকি কথাও দিয়েছিলেন বিকাশ। সানভির দাবি, ওঁর স্বামীর খামারবাড়ির পার্টিতে এসেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সতীশ। তাই সানভির ধারণা, ওঁর স্বামীই টাকা ফেরত দেওয়া থেকে বাঁচতে অভিনেতাকে বিষজাতীয় কিছু দিয়েছিলেন। প্রসঙ্গত, দিল্লির ওই খামারবাড়ি থেকেই বেশ কিছু সন্দেহজনক ওষুধ উদ্ধার করেছে দিল্লি পুলিশ।

এই প্রথম নয়, এর আগেও স্বামী বিকাশ মালুর বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন সানভি মালু। গত বছর বিকাশের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলেন তিনি। এখনও পর্যন্ত সতীশ কৌশিকের মৃত্যুতে কোনও অসংঙ্গতি খুঁজে পায়নি পুলিশ। প্রয়াত অভিনেতার পরিবারের তরফেও কোনও অভিযোগ দায়ের করা হয়নি। তবে সানভির অভিযোগের ভিত্তিতে এ বার তদন্তে নামল দিল্লি পুলিশ। কোন পথে এগোয় তদন্ত, এখন সেটাই দেখার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন