Naga Chaitanya

মস্তিষ্কে আঘাত পেয়ে বাক্‌শক্তি হারিয়েছিলেন, নাগার সিনেমা দেখে জীবন ফিরে পেলেন পুলিশকর্মী

কনস্টেবল জানান, বাইক দুর্ঘটনায় মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে গিয়েছিল তাঁর। কথা বলার ক্ষমতা হারিয়েছিলেন তিনি। তবে নাগার ‘তাড়াখা’ দেখার পর বাক্‌শক্তি ফিরে আসে ধীরে ধীরে।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৫:০০
Share:

নায়কেরা তো তাবড় তাবড় পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেন। কম পদমর্যাদার পুলিশকর্মী ক’জন হন! নাগার চরিত্রকে নিয়ে উচ্ছ্বসিত কনস্টেবল। — ফাইল চিত্র।

তেলুগু তারকা নাগা চৈতন্য ব্যস্ত রয়েছেন নতুন ছবি ‘কাস্টডি’-র প্রচারে। ভেঙ্কট প্রভু পরিচালিত এই ছবিতে পুলিশ কনস্টেবলের ভূমিকায় দেখা যাবে নাগাকে। তাই প্রচারে এসে হায়দরাবাদের পুলিশকর্মীদের সঙ্গে আলাপচারিতায় মাতলেন অভিনেতা।

Advertisement

এক কনস্টেবল নাগার প্রশংসায় পঞ্চমুখ। নায়করা তো তাবড় তাবড় পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেন। কম পদমর্যাদার পুলিশকর্মী ক’জন হন! নাগার চরিত্রকে নিয়ে উচ্ছ্বসিত সেই কনস্টেবল জানান, ‘কাস্টডি’ দেখার প্রতীক্ষায় রয়েছেন। নাগা তাঁকে বলেন, ‘আমিও খুব উত্তেজিত এই সিনেমা নিয়ে। সাম্প্রতিক কালে এমন চরিত্র নিয়ে কাজ হয়নি। সদ্য প্রশিক্ষণপ্রাপ্ত পুলিশরাই কনস্টেবল। তাদের ভিতরের আগুন দুনিয়া বদলে দিতে পারে। ভবিষ্যৎ তাদেরই হাতের মুঠোয়।”

এই কথাবার্তার সময় আর এক কনস্টেবল এগিয়ে এলেন। জানালেন, নাগা অভিনীত ছবি ‘তাড়াখা’ তাঁর জীবন বদলে দিয়েছিল। সেই ছবি দেখেই মস্তিষ্কের আঘাত সারিয়ে উঠেছিলেন কনস্টেবল। তাঁর কথায়, “অসাধারণ সিনেমা ‘তাড়াখা’। এখানে সুনীল এক জন পুলিশ অফিসার। সে তার বাবার চাকরিটা পেয়েছিল। কিন্তু দুষ্কৃতীরা তাকে বিশ্রী ভাবে মেরেছিল। তার পর যখন সুনীল ঘুরে দাঁড়ায় ওর জীবন বদলে গিয়েছিল, সে তখন অনেক বেশি সাহসী আর শক্তিশালী। আমারও বাঁচার মন্ত্র এই গল্প।”

Advertisement

কনস্টেবল জানান, বাইক দুর্ঘটনায় মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে গিয়েছিল তাঁর। কথা বলার ক্ষমতা হারিয়েছিলেন তিনি। তবে নাগার ‘তাড়াখা’ দেখার পর বাক্‌শক্তি ফিরে আসে ধীরে ধীরে। নাগাকে স্যালুট দিয়ে তিনি বলেন, “আপনার জন্যই বেঁচে উঠেছি। আপনার জন্যই আমি এখানে।”

ইতিমধ্যেই আর এক জন কনস্টেবল নাগাকে পরীক্ষা করতে চান। পুলিশ প্রশিক্ষণের বেশ কিছু কসরত তাঁকে করতে বললে অনায়াসে করে দেখান নাগা। এক বারও না থেমে ৩০ বার ডন-বৈঠক দেন তিনি।

আগামী ১২ মে মুক্তি পাবে ‘কাস্টডি’। তেলুগু ছাড়াও তামিল, হিন্দি এবং কন্নড় ভাষায় মুক্তি পাবে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন