Taapsee Pannu

উন্মুক্ত বক্ষে লক্ষ্মীপ্রতিমার লকেট! তাপসীর সাজ দেখে অভিযোগ দায়ের করলেন বিজেপি নেতা

মুম্বইয়ে এক ফ্যাশন শোয়ের র‌্যাম্পে হেঁটেছিলেন তাপসী। তাঁর পরনের লাল গাউনের গলা থেকে নাভি পর্যন্ত খোলা ছিল। উন্মুক্ত স্তনখাঁজেই শোভা পাচ্ছিল লক্ষ্মীমূর্তি সমেত ভারী নেকলেস।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৪:০৯
Share:

তাপসীর খোলামেলা পোশাকের সঙ্গে দেবী লক্ষ্মীর মূর্তি বসানো নেকলেসের সাজ দেখে ঈশ্বরের অবমাননার অভিযোগ এনেছেন একলব্য। যা নিয়ে বিতর্ক তুঙ্গে। — ফাইল চিত্র।

বলিউড অভিনেত্রী তাপসী পন্নুর বিরুদ্ধে হিন্দুধর্মের ভাবাবেগের মূলে আঘাত হানার অভিযোগ উঠল। অভিযোগ দায়ের করেছেন ইন্দওরের হিন্দু রক্ষক সংগঠনের আহ্বায়ক একলব্য সিংহ গৌর। বিজেপি সাংসদ মালিনী গৌরের পুত্র তিনি। তাপসীর খোলামেলা পোশাকের সঙ্গে দেবী লক্ষ্মীর মূর্তি বসানো নেকলেসের সাজ দেখে ঈশ্বরের অবমাননার অভিযোগ এনেছেন একলব্য। যা নিয়ে বিতর্ক তুঙ্গে।

Advertisement

গত ১২ মার্চ মুম্বইয়ে এক ফ্যাশন শোয়ের র‌্যাম্পে হেঁটেছিলেন তাপসী। পরনে ছিল পোশাকশিল্পী মনীষা জয়সিংহের বানানো লাল গাউন, যার গলা থেকে নাভি পর্যন্ত খোলা। উন্মুক্ত স্তনখাঁজেই শোভা পাচ্ছিল সোনালি চোকার জাতীয় ভারী নেকলেস। তার মাঝে লকেটের মতো বসানো ছিল লক্ষ্মীদেবীর মূর্তি। সেই সাজে একগাল হাসি নিয়ে ছবিও তোলেন অভিনেত্রী। তবে সমাজমাধ্যমের পাতায় পোস্ট করার পর থেকেই সমালোচনার সূত্রপাত। তাপসীর গলার ওই গয়না নিয়ে শুরু হয় বিতর্ক।

বহু নিন্দকের পাশাপাশি এ বার অভিযোগ আনেন সাংসদ-পুত্র একলব্যও। তাঁর দাবি, “সনাতন হিন্দুধর্মের মূলে আঘাত হেনেছেন তাপসী লক্ষ্মীদেবীর লকেট পরে। অভব্য পোশাক পরে মুম্বইয়ে র‍্যাম্পে হেঁটেছেন তিনি ১২ মার্চ। তাঁর বেশভূষার সঙ্গে এ ধরনের হার পরা ঈশ্বরের অবমাননা ছাড়া কিছুই নয়। ঘটনার তীব্র প্রতিবাদ করছি।” একলব্য আরও জানান, ঘটনার তদন্ত চলছে।

Advertisement

নেটদুনিয়ায়ও অনেকের অভিযোগ ছিল, ‘অপবিত্র’ ভাবে হিন্দু দেবীকে গয়নার মাধ্যমে ধারণ করেছেন তাপসী। এমনকি, ওই গয়নার পরার জন্য অভিনেত্রীর কপালে জুটেছে ‘নির্লজ্জ’ তকমাও। তাপসীর ছবিতে মন্তব্য করতে গিয়ে অনেকেই লিখেছেন, ‘‘শরীর দেখাতে চাইছেন, দেখান। সঙ্গে আমাদের দেবীর মুখ বসানো গয়না পরছেন কেন?’’ তাঁদের দাবি, এ রকম পোশাকের সঙ্গে এই গয়না পরে হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত করছেন তাপসী।

এখনও এই বিষয়ে মুখ খোললেনি তাপসী। সমালোচনার মুখে দমে যাওয়ার পাত্রী তিনি নন, এ কথা আগেও বার বার বুঝিয়ে দিয়েছেন অভিনেত্রী। নিজের পোশাক ও গয়না নিয়ে নিন্দার এই জবাবে কী বলেন তাপসী, এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন