Kalki 2898 AD update

বিদেশের মাটিতে উদ্বোধন প্রথম ঝলকের, তা সত্ত্বেও মুক্তি পিছোচ্ছে প্রভাসের ‘কল্কি ২৮৯৮ এডি’-র

গত ২০ জুলাই সান দিয়েগোর কমিক কন অনুষ্ঠানে প্রকাশিত হয়েছে ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবির প্রথম ঝলক। আগামী বছর জানুয়ারিতে মুক্তি পাওয়ার কথা প্রভাসের এই ছবির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৯:৪৫
Share:

‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে প্রভাস। ছবি: সংগৃহীত।

গত ২০ জুলাই প্রকাশ্যে এসেছে প্রথম ঝলক। নাগ অশ্বিন পরিচালিত ছবি ‘কল্কি ২৮৯৮ এডি’। এত দিন যার নাম ছিল ‘প্রজেক্ট কে’। নাগ অশ্বিন পরিচালিত এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন দক্ষিণী তারকা প্রভাস, বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা অমিতাভ বচ্চন। ছবিতে খলচরিত্রে দেখা যাবে দক্ষিণী তারকা কমল হাসনকে। গত ২০ জুলাই আমেরিকার সান দিয়েগোয় কমিক কন অনুষ্ঠানে উদ্বোধন হয়েছে ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবির প্রথম ঝলক। ‘কল্কি ২৮৯৮ এডি’ই প্রথম ভারতীয় ছবি যার প্রথম ঝলক মুক্তি পেয়েছে কমিক কনের মঞ্চে। আগামী বছর জানুয়ারি মাসে মুক্তি পাওয়ার কথা এই ছবির। তবে এখন খবর, পিছিয়ে যেতে পারে মুক্তির সেই তারিখ।

Advertisement

এর আগে একাধিক বার হোঁচট খেয়েছে ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবি। শুটিং চলাকালীন সেটেই আহত হন অমিতাভ। পাঁজরে চোট লাগায় সুস্থ হতে দীর্ঘ দিন সময় লেগেছে বিগ বি-র। ফলে স্থগিত রাখতে হয়েছে ছবির শুটিং। তখনই কানাঘুষো শোনা গিয়েছিল, নির্ধারিত সময়ে মুক্তি সম্ভব নয় ছবির। যদিও চলতি বছরেই একটি পোস্টার সমাজমাধ্যমের পাতায় পোস্ট করে দীপিকা জানান, আগামী বছর ১২ জানুয়ারি মুক্তি পাবে ছবি। এ বার খবর, নির্ধারিত সেই তারিখের বদলে আগামী বছর মে মাসে মুক্তি পাবে ‘কল্কি ২৮৯৮ এডি’।

শোনা যাচ্ছে, ২০২৪ সালে ৯ মে মুক্তি পেতে পারে ‘কল্কি ২৮৯৮ এডি’। প্রযোজক অশ্বিনী দত্তের জন্য নাকি এই দিন খুব শুভ। এই তারিখে ছবি মুক্তি পেলে ব্যবসায়িক দিক থেকে লাভবান হওয়ার সম্ভাবনা বেশি রয়েছে বলে আশা তাঁর। এর আগেও তাঁর প্রযোজিত একাধিক ছবি মুক্তি পেয়েছে ৯ মে। সেই সব ক’টি ছবিই রমরমিয়ে ব্যবসা করেছে বক্স অফিসে। এ দিকে প্রভাসের আগের ছবি ‘আদিপুরুষ’-এর ভরাডুবি হয়েছে বক্স অফিসে। তার আগের ছবি ‘রাধে শ্যাম’ও ফ্লপ। ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবির ক্ষেত্রে তাই কোনও ঝুঁকি নিতে চাইছেন না নির্মতারা। যদিও এ নিয়ে এখনও পর্যন্ত কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেননি ছবির নির্মাতারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন