‘বাহুবলী’-তে মজলেন মোদীও

প্রথমে, মুক্তির আগেই টিকিট কাটার জন্য ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় লাইন! তার পর, মুক্তির দিন দু’য়েকের মধ্যেই ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে কম সময়ে সবচেয়ে বেশি মুনাফা ঘরে তোলা। তিন নম্বর ধাপে, সবচেয়ে বড় পোস্টারের জন্য গিনেস বুক অব রেকর্ডে নাম তোলা। কিন্তু, এ সব কিছুই নয়। ‘বাহুবলী’ এ বার নজির গড়ল অন্য জায়গায়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৫ ০১:৫১
Share:

করমর্দন। নরেন্দ্র মোদী আর প্রভাস। ছবি: পিটিআই।

প্রথমে, মুক্তির আগেই টিকিট কাটার জন্য ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় লাইন! তার পর, মুক্তির দিন দু’য়েকের মধ্যেই ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে কম সময়ে সবচেয়ে বেশি মুনাফা ঘরে তোলা। তিন নম্বর ধাপে, সবচেয়ে বড় পোস্টারের জন্য গিনেস বুক অব রেকর্ডে নাম তোলা। কিন্তু, এ সব কিছুই নয়। ‘বাহুবলী’ এ বার নজির গড়ল অন্য জায়গায়। মুগ্ধতার তালিকায় নায়ক প্রভাস নিয়ে এলেন দেশের অন্যতম ক্ষমতাবান ব্যক্তিকে! টিম ‘বাহুবলী’-র সঙ্গে দেখা করার পর খোদ প্রধানমন্ত্রীর টুইট তো অন্তত সে কথাই বলছে।

Advertisement

রবিবার ঠিক সন্ধে ৬টা ৫০ মিনিটে টুইট করেছেন নরেন্দ্র মোদী। টুইটে লেখা আছে, “আজ বাহুবলী প্রভাসের সঙ্গে দেখা হল!” ব্যস, এইটুকুই। তার বেশি আর কিছুই নয়। কিন্তু, লেখা ছাপিয়ে মুগ্ধতা ধরা দিয়েছে প্রধানমন্ত্রীর টুইট করা ছবিতে। সেই ছবিতে স্পষ্টই ধরা দিয়েছে বাহুবলীর পেশি আর বিজেপি-সুপ্রিমোর ৫৬ ইঞ্চির ছাতির বন্ধুত্ব।

তবে, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ সৌজন্যের পরে সামান্য হলেও কি মন খারাপ রয়ে গিয়েছে ‘বাহুবলী’-র? প্রধানমন্ত্রী অকপটে স্বীকার করেছেন, এখনও পর্যন্ত তাঁর ‘বাহুবলী’ দেখা হয়ে ওঠেনি। কিন্তু, কথা দিতে ভোলেননি, ছবিটা তিনি দেখবেনই।

Advertisement

মোদীর টুইট। ছবি: টুইটার।

অবশ্য, শুধুই মোদী নন। শনিবার দিনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহর সঙ্গে দেখা করেছেন প্রভাস আর অভিনেতা-রাজনীতিক কৃষ্ণম রাজু। স্বরাষ্ট্রমন্ত্রীও ছবি দেখার উৎসাহ প্রকাশ করেছেন বিলক্ষণ। তিনিও ছবি দেখার ব্যাপারে প্রধানমন্ত্রীর মতো পিছিয়ে থাকলেও রাজনীতিকদের মহলে কিন্তু ভালই সাড়া ফেলেছে ‘বাহুবলী’। অন্ধ্রপ্রদেশ এবং তেলঙ্গনার রাজ্যপাল এল নরসিংহন, অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এবং তেলঙ্গনার স্বরাষ্ট্রমন্ত্রী নয়নী নরসিংহ রেড্ডি— সব্বাই দেখে ফেলেছেন ‘বাহুবলী’।

এ বার ছবিটা প্রধানমন্ত্রীর দেখার পালা। টুইট-টা করার পর থেকেই যে সবাই ‘বাহুবলী’ নিয়ে তাঁর মতামত জানতে চাইছে। জানতে চাইছে, প্রভাসের সঙ্গে তাঁর কী কথা হল! সেই তালিকায় যেমন দেশের সাধারণ মানুষ আছেন, তেমনই আছেন সেলেব্রিটিও। সুনীল গাভাসকর-ই যেমন মোদী আর প্রভাসের সাক্ষাতের কথা জানার পর উৎসাহ ধরে রাখতে পারেননি। টুইট করে মোদীর কাছে জানতে চেয়েছেন তিনি, “স্যার, জেনে নিয়েছেন তো কোটাপ্পা কেন বাহুবলীকে মেরে ফেলল?”

জবাবে কেবল প্রধানমন্ত্রীর টুইট এলেই হয়!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন