Preity Zinta

প্রায় দেড় দশকের বিরতি কাটিয়ে বলিউডে ফিরছেন প্রীতি জ়িন্টা, জুটি বাঁধছেন কার সঙ্গে?

নব্বইয়ের দশকের শেষ দিক থেকে বলিউডে উত্থান তাঁর। জুটি বেঁধে অভিনয় করেছেন শাহরুখ খান, হৃতিক রোশন, আমির খান, সলমন খানের সঙ্গে। প্রায় দেড় দশক পরে বলিউডে প্রত্যাবর্তন করছেন প্রীতি জ়িন্টা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৫:১৯
Share:

প্রীতি জ়িন্টা। ছবি: সংগৃহীত।

নব্বইয়ের দশকের শেষের দিকে শাহরুখ খান অভিনীত ছবিতে কাজ করে অভিনেত্রী হিসাবে আত্মপ্রকাশ করেছিলেন প্রীতি জ়িন্টা। প্রথম ছবি, ‘দিল সে..’। মণি রত্নম পরিচালিত ওই ছবির মাধ্যমেই অভিনয়ের হাতেখড়ি প্রীতির। তার পরে ‘সোলজার’, ‘সংঘর্ষ’, ‘হর দিল জো প্যার করেগা’, ‘মিশন কাশ্মীর’, ‘চোরি চোরি চুপকে চুপকে’, ‘সালাম নমস্তে’, ‘বীর জ়ারা’-র মতো ছবিতে কাজ করেছেন প্রীতি। জুটি বেঁধেছেন হৃতিক রোশন, আমির খান, সলমন খান, শাহরুখ খানের মতো তাবড় তারকাদের সঙ্গে। তবে গত দেড় দশকে সিনেমার পর্দা থেকে দূরে সরে গিয়েছিলেন বলিউডের প্রিয় ‘ডিম্পল গার্ল’। খবর, সেই বিরতির অবসান ঘটতে চলেছে খুব শীঘ্রই। শোনা যাচ্ছে, খুব শীঘ্রই নাকি বলিউডের পর্দায় প্রত্যাবর্তন করতে চলেছেন অভিনেত্রী।

Advertisement

সম্প্রতি মুম্বইয়ে একটি স্টুডিয়োর বাইরে দেখা গিয়েছে প্রীতিকে। তাঁর পরনে ছিল হালকা গোলাপি রঙের সালোয়ার কামিজ়। খবর, ‘গদর’ খ্যাত সানি দেওলের পরবর্তী ছবি ‘লাহোর ১৯৪৭’ ছবির মাধ্যমেই নাকি পর্দায় প্রত্যাবর্তন করতে চলেছেন প্রীতি। সেই ছবির লুক টেস্টের জন্যই নাকি বিদেশ থেকে মায়ানগরীতে ফিরে এসেছেন অভিনেত্রী।

এর আগে ‘হিরো: লভ স্টোরি অফ আ স্পাই’, ‘ফর্জ়’ ছবিতে সানির সঙ্গে জুটি বেঁধে কাজ করেছেন প্রীতি। গত বছর বক্স অফিসে সুপারহিট ‘গদর ২’ ছবির মাধ্যমে বলিউডে নিজের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন সানি। সেই ছবিতে আমিশা পটেলের সঙ্গে জুটি বেঁধেছিলেন সানি। ‘গদর ২’ ছবির সাফল্যের পর সানির সঙ্গে জুটি বাঁধার ক্ষেত্রে আগ্রহ প্রকাশ করেন খোদ আমির খান। আমিরের প্রযোজনাতেই তৈরি হতে চলেছে ‘লাহোর ১৯৪৭’ ছবিটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন