Jee Le Zaraa update

ছবি নিয়ে একের পর এক অনিশ্চয়তা, ফারহানকে কথা দিয়েও শেষমেশ মুখ ফেরালেন প্রিয়ঙ্কা

‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’র ধাঁচে আরও একটি রোড-ট্রিপের ছবি। তবে এ বার তিন বান্ধবী। সেই ভাবনা থেকেই ‘জি লে জ়রা’ ছবির অবতারণা। ছবিতে অভিনয় করার কথা ছিল প্রিয়ঙ্কা, আলিয়া ও ক্যাটরিনার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১৩:১৪
Share:

(বাঁ দিকে) ফারহান আখতার। প্রিয়ঙ্কা চোপড়া জোনাস (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

২০০১ সালে ‘দিল চাহতা হ্যায়’ ছবির মাধ্যমে পরিচালক হিসাবে আত্মপ্রকাশ করেছিলেন ফারহান আখতার। আকাশ, সিড ও সমীর— তিন বন্ধুর বন্ধুত্বযাপনের ছবি। সঙ্গে প্রেমের সমীকরণ ও দৈনন্দিন জীবনের ওঠাপড়া। দু’দশকেরও বেশি সময় আগে মুক্তি পাওয়া এই ছবি সাড়া জাগিয়েছিল দর্শকের মধ্যে। তার ১০ বছর পরে মুক্তি পায় ‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’। জ়োয়া আখতার পরিচালিত এই ছবিতে অভিনয় করেছিলেন ফারহান আখতার নিজে। এই ছবিও তিন বন্ধুর কাহিনি। নিজেদের ব্যস্ত জীবন থেকে কয়েক দিনের ছুটি নিয়ে বিদেশে রোড ট্রিপে যায় তিন বন্ধু। সেই গল্পেই বাঁধা ছবির চিত্রনাট্য। দু’টি ছবিই নজর কেড়েছিল দর্শক ও অনুরাগীদের। পাশাপাশি বাণিজ্যিক সাফল্যের দিক থেকেও খামতি হয়নি দুই ছবির। সেই ধাঁচেই আরও একটি ছবি বানানোর পরিকল্পনা করেছিলেন ফারহান। তবে এ বার মুখ্য চরিত্রে তিন জন গার্লফ্রেন্ড। নারীকেন্দ্রিক এই ছবির জন্য ফারহান বেছেছিলেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস, আলিয়া ভট্ট ও ক্যাটরিনা কইফকে। তিন নায়িকা রাজিও হয়ে গিয়েছিলেন ছবির জন্য। সমাজমাধ্যমে একসঙ্গে ছবি পোস্ট করে ঘোষণাও করা হয়ে গিয়েছিল ছবির। তার মাঝেই একের পর এক বিপত্তি। এ বার খবর, ছবি থেকে শেষমেশ সরেই দাঁড়িয়েছেন প্রিয়ঙ্কা।

Advertisement

গত বছরই মা হয়েছেন প্রিয়ঙ্কা ও আলিয়া দু’জনেই। সেই কারণে ছবি আগে ঘোষণা করা হয়ে গেলেও শুরু করা যায়নি ‘জি লে জ়রা’ ছবির শুটিং। চলতি বছর থেকেই শুটিং শুরুর কথা ছিল ছবির। এমনকি, সম্প্রতি শুটিংয়ের জন্য রেকি করতেও দেখা গিয়েছিল ফারহান ও তাঁর সিনেম্যাটোগ্রাফারকে। তা সত্ত্বেও চলতি বছরেও ছবির শুটিং শুরু করা সম্ভব হচ্ছে না। এক দিকে আমির খানের ‘চ্যাম্পিয়ন্স’ ছবির মুখ্য চরিত্রের জন্য ফারহানকে চাইছেন মিস্টার পারফেকশনিস্ট। অন্য দিকে, চলতি বছরে ‘সিটাডেল’-এর পর ‘হেডস অফ স্টেট’ সিরিজ়ের শুটিংয়ে ব্যস্ত রয়েছেন প্রিয়ঙ্কা। আগামী বছর ‘জি লে জ়রা’ ছবির জন্য সময় দিতে পারতেন তিনি। কিন্তু আগামী বছর আবার নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’ ও সঞ্জয় লীলা ভন্সালীর ‘বৈজু বাওরা’র জন্য সময় ইতিমধ্যেই দিয়ে ফেলেছেন আলিয়া। তাঁর পক্ষে সেই তারিখেও পরিবর্তন আনা সম্ভব নয়। তারিখের মিল না হওয়ায় আরও পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে ‘জি লে জ়রা’র। শোনা যাচ্ছে, এই অনিশ্চয়তার জেরেই ছবি থেকে সরার সিদ্ধান্ত নিয়েছেন প্রিয়ঙ্কা।

Advertisement

তা হলে প্রিয়ঙ্কার জায়গায় কে আসবেন? প্রিয়ঙ্কার ছবি থেকে সরে যাওয়ার খবর প্রকাশ্যে আসতেই দর্শক ও অনুরাগীরা দাবি জানান, তাঁর চরিত্রে দীপিকা পাড়ুকোন বা অনুষ্কা শর্মাকে আনতে। সম্ভাব্যদের তালিকায় নাম রয়েছে কিয়ারা আডবাণীরও। তবে দীপিকার দিকেই পাল্লা সব থেকে ভারী। নেটাগরিকের একটা অংশের দাবি, রণবীরের দুই প্রাক্তন প্রেমিকা ও বর্তমান স্ত্রী এক ছবিতে থাকলে তা হিট না হয়ে যায় কোথায়! তবে এখনও পর্যন্ত নির্মাতাদের পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনও ঘোষণা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন