Rahul Arunoday Banerjee-Rana Sarkar

রাহুলের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি কখনও দিইনি: রানা

পরিচালক রাহুলের প্রথম ছবি ‘কলকাতা ৯৬’। প্রথম ছবি ঘিরেই তৈরি যাবতীয় বিতর্ক। বাধ সাধলেন প্রযোজক রানা সরকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৮:১৫
Share:

জোর বিতণ্ডা রাহুল-রানার। ফাইল চিত্র।

‘কলকাতা ৯৬’ ছবিটি তৈরি করতে গেলে কোটি টাকার ফুটেজ কিনতে হবে, এত টাকা বাজেট নেই তাঁর। আনন্দবাজার অনলাইনকে স্পষ্ট জানিয়েছিলেন প্রযোজক রানা সরকার। ১৯৯৬ সালে অভিষেক টেস্টে লর্ডসে শতরান, ২০০২ সালে ন্যাটওয়েস্ট ট্রফি জিতে লর্ডসের বারান্দায় জামা খুলে ঘোরানো— সৌরভ গঙ্গোপাধ্যায়ের সেই সব ‘দাদাগিরি’র কথা ভোলেননি এখনও কেউই। সেই উন্মাদনাই ফ্রেমবন্দি করার পরিকল্পনা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু মহারাজের ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতিত্ব চলে যাওয়ার কারণে আর এই ছবি তৈরি না করার কথা বলেন প্রযোজক। যার ফলে বিশ বাঁও জলে রাহুলের প্রথম পরিচালিত ছবি।

Advertisement

তবে নতুন প্রযোজক নিয়ে ছবি তৈরির কথা আনন্দবাজার অনলাইনকে জানিয়েছিলেন রাহুল। তিনি বলেন, “আমি ছবি বন্ধ করব না। অন্য প্রযোজক খুঁজব। রানাদা আমার পাশে থাকবেন বলেছেন।”

রাহুলের এই দাবি মানতে নারাজ রানা। আনন্দবাজার অনলাইনক বললেন, “আমি রাহুলকে এমন কোনও প্রতিশ্রুতি দিইনি। অন্য প্রযোজককে নিয়ে কাজ করলে আমি কেন পাশে দাঁড়াব?” তিনি আরও যোগ করেন, “তবে কেউ সৎ হলে পুরনো প্রযোজকের টাকা যা খরচ হয়েছিল, তা মিটিয়ে নতুন প্রযোজকের সঙ্গে কাজ শুরু করবেন। আমি আইনি বিষয়ে যাচ্ছিই না। নিজের বিবেক কী বলে?”

Advertisement

এ প্রসঙ্গে রাহুলের পাল্টা বক্তব্য, “সব মিলিয়ে এক লক্ষ টাকাও খরচ হয়নি। আমাদের মধ্যে কোনও চুক্তিও স্বাক্ষর হয়নি। আইনত উনি আমায় আটকাতে পারবেন না। গল্পও আমি বিক্রি করিনি। উনি ছবি করবেন না ঘোষণা করেছেন, সুতরাং আমার এই ছবি নিয়ে এগিয়ে যাওয়ার অধিকার আছে।” রাহুল নতুন প্রযোজক পেয়েছেন কি না, তা এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন