Tigmanshu Dhulia

বলিউড পরিচালক তিগমাংশু ধুলিয়া কি বাংলা ছবি পরিচালনা করতে চলেছেন? জল্পনা টলিপাড়ায়

বলিউডে পরিচালক এবং অভিনেতা হিসেবে তিগমাংশু ধুলিয়া নিজের আলাদা পরিচিতি তৈরি করেছেন। শোনা যাচ্ছে, এ বার তিনি বাংলায় পা রাখতে চলেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৬:০৩
Share:

একটি ওয়েব সিরিজ়ের দৃশ্যে তিগমাংশু ধুলিয়া। ছবি: সংগৃহীত।

বলিউডে অন্যধারার ছবির পরিচালকদের মধ্যে তিনি অন্যতম। এক দিকে ‘পান সিংহ তোমর’ বা ‘সাহেব বিবি অউর গ্যাংস্টার’-এর মতো ছবি তাঁকে পরিচালক হিসেবে পরিচিতি দিয়েছে। অন্য দিকে, ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ ছবিতে রামাধীর সিংহের চরিত্রে তাঁর অভিনয় দর্শকদের মুগ্ধ করেছে। বলা হচ্ছে তিগমাংশু ধুলিয়ার কথা। এ বার কি তিনি বাংলা ছবি পরিচালনার কথা ভাবছেন?

Advertisement

বৃহস্পতিবার সকালে সমাজমাধ্যমে পরিচালকের একটি ছবি ছড়িয়ে পড়তেই টলিপাড়ায় জল্পনা আরও বেড়েছে। অনেকেই মনে করছেন তিগমাংশু এ বার টলিউডে পা রাখতে পারেন। কারণ ছবিতে পরিচালকের সঙ্গে রয়েছেন টলিপাড়ার প্রযোজক রানা সরকার। ইনস্টাগ্রামে পরিচালকের সঙ্গে তাঁর ছবিটি পোস্ট করেছেন রানা। সঙ্গে প্রশ্ন তুলেছেন, ‘‘কেউ কি অনুমান করতে পারবেন যে তিগমাংশু ধুলিয়া বাংলায় কোন ছবিটি তৈরি করতে পারেন?’’ এর বেশি কোনও তথ্য প্রযোজক তাঁর পোস্টে দেননি।

এই মুহূর্তে একটি সাহিত্য উৎসবে যোগ দিতে শহরে রয়েছেন তিগমাংশু। এর আগে ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও জুরি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক। তা হলে কি এ বার বাংলায় ছবি পরিচালনা করতে চলেছেন তিগমাংশু? না কি তিনি বাংলা ছবিতে অভিনয় করার কথা ভাবছেন? উত্তর পেতে আনন্দবাজার অনলাইনের তরফে রানা সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়। রানা কিছুটা আড়াল রেখেই বললেন, ‘‘আমি হোটেলে ওঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। সিনেমা নিয়ে আমাদের মধ্যে অনেক কথাই হয়েছে। কিন্তু এই মুহূর্তে আমি এর বেশি কোনও মন্তব্য করতে চাই না।’’ এখন আগামী দিনে রানার প্রযোজিত কোনও ছবি তিগমাংশু পরিচালনা করবেন কি না দেখা যাক।

Advertisement

এই মুহূর্তে রানা প্রযোজিত ‘বনবিবি’ ছবিটি মুক্তির অপেক্ষায়। পার্নো মিত্র অভিনীত এই ছবিটির টিজ়ার আগামিকাল প্রকাশ্যে আসার কথা। পাশাপাশি ‘অঙ্ক কি কঠিন’ ছবিটির পোস্ট প্রডাকশনের কাজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন